ইনজুরিতে মাশরাফি, শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম

0
11
শুক্রবার বিকেলেই সংবাদ সম্মেলনে কথা বলেন মাশরাফি। সন্ধ্যার পর জানা গেল ইনজুরির কথা।

ঘটনাবহুল একটা দিন পার করেছে বাংলাদেশের ক্রিকেট। শ্রীলঙ্কা সফরের জন্য যখন বিমান ধরার প্রস্তুতি নিচ্ছিল দল, তখনই সন্ধ্যার দিকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি বেড়ে যাওয়ায় শেষ হয়ে গেছে মাশরাফি বিন মোর্তজার সিরিজ। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

- Advertisement -

ইনজুরি হানা এখানেই শেষ হয়নি। অলরাউন্ডার সাইফউদ্দিনও ব্যাক পেইনের জন্য যেতে পারছেন না দলের সঙ্গে। তাঁর পরিবর্তে দলে ডাক পেয়েছেন ফরহাদ রেজা।

বিশ্বকাপ হতাশার পর আরো একটি হতাশা নেমে এসেছে বাংলাদেশের ক্রিকেট। এই সংবাদ সম্মেলনে দলের লক্ষ্য নিয়ে কথা বলে যাওয়ার পর, সন্ধ্যার দিকে ইনজুরিতে পড়েন মাশরাফি। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিটা এবার তাঁকে ছিটকেই দিয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে। চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মাশরাফিকে।

এরপরই ভেতরে ভেতরে অধিনায়ক খোঁজার কাজ শুরু করে দেয় বিসিবি। বোর্ড সভাপতি বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার ও তরুণের সঙ্গে কথা বলতে থাকেন। এ সময় আলোচনায় চলে আসে মেহেদী হাসান মিরাজের নামও। তারপর সফরের গুরুত্ব ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে তামিম ইকবাল নেতৃত্ব নিতে রাজি হন। রাতে এক ই মেইলে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এর আগে পর্যন্ত বিকেলের দিকে সংবাদ সম্মেলনে দল সম্পর্কে নিজেদের চিন্তার কথা বলেছিলেন মাশরাফি ও অর্ন্তবর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজন।

মাশরাফির সঙ্গে সঙ্গে ইনজুরিতে শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের। তাঁর জায়গায় ফরহাদ রেজা যাচ্ছেন। আর মাশরাফির জায়গায় যাবেন তাসকিন আহমেদ। মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ফোনে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

এক সন্ধ্যায় পুরো দলটার এই ছবিটাই বদলে গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার সময় এক সুতোয় গাঁথামালা না হয়ে খেললে এই ইনজুরিকাণ্ড নেতিবাচক প্রভাব ফেলতে পারে দেশের ক্রিকেটে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here