উস্কানি ছড়ানোর অভিযোগে নিউজ পোর্টালের সিইও-বুয়েট ছাত্র গ্রেফতার

0
67

আমার কাগজ প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা, গুজব ও উস্কানিমূলক তথ্য ছড়ানোর অভিযোগে আরো দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। গ্রেফতাররা হলেন- অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার সিইও ইউসুফ চৌধুরী (৪০) এবং বুয়েটের ছাত্র দাইয়ান আলম (২২)।

বৃহস্পতিবার সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, জুম বাংলা নামের ওই নিউজ পোর্টালটি কোনো তথ্য-প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করছিল। তারা সাংবাদিকতার নৈতিকতার বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছিল।

নাজমুল ইসলাম আরো বলেন, সম্প্রতি চলমান ছাত্র আন্দোলনের সময় অযৌক্তিক, অপ্রাসঙ্গিক, মিথ্যা ও বানোয়াট তথ্য আর ছবি প্রকাশ করে এই নিউজ পোর্টালটি ছাত্র আন্দোলনকে উসকে দিচ্ছিল। তাই ওয়েবসাইটটির সিইওকে গ্রেফতার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেফতার বুয়েটের ছাত্র দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করার চেষ্টা করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতেই গতরাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গ্রেফতার দুইজনের কাছ থেকে কম্পিউটার, মোবাইল, ল্যাপটপসহ ফেসবুক আইডি ও গ্রুপ সমূহ জব্দ করা হয়েছে। তাদের মধ্যে জুম বাংলার ইউসুফকে গত ১ আগস্ট রমনা থানায় দায়েরকৃত মামলায় (নং-১) আর বুয়েট ছাত্র দাইয়ানকে ৫ আগস্ট রমনা থানায় দায়েরকৃত (নং-৮) মামলায় গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here