এবার প্রতিবন্ধী চাকরি প্রার্থীদের সড়ক অবরোধ

চাকরিতে নিয়োগসহ ছয় দফা দাবিতে রাজধানীর জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউ রাস্তায় আমরণ অনশনে নেমেছে প্রতিবন্ধীরা। বুধবার সকাল ৯টা থেকে অনশনরত প্রতিবন্ধীরা এ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়।

‘জেগেছে রে জেগেছে প্রতিবন্ধীরা জেগেছে’, ‘দাবি পূরণ না হলে ঘরে ফিরে যাব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ ইত্যাদি মুহুর্মুহু স্লোগানে এখন মুখরিত মানিক মিয়া এভিনিউ উত্তর পাশের রাস্তা। এ সময় শত শত ছোট বড় বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, জিপ গাড়ি, মোটরসাইকেল ও রিকশা থমকে দাঁড়িয়ে থাকে। কর্তব্যরত পুলিশ অফিসাররাও ঠায় দাঁড়িয়ে রয়েছেন।

রাজধানীর আজিমপুরের বাসিন্দা ওয়াহিদুজ্জামান জানান, তিনি তার অসুস্থ ভাইকে নিয়ে প্রাইভেটকারে করে গুলশানে ইউনাইটেড হাসপাতালে রওনা হন। প্রতিবন্ধীদের রাস্তা অবরোধের কারণে এক ঘণ্টারও বেশি সময় প্রাইভেটকার এক জায়গায় স্থির দাঁড়িয়ে থাকে। একঘণ্টা পর সব যানবাহন উল্টো পথে ঘুরে গন্তব্যে রওনা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি জাগো নিউজকে বলেন, ‘প্রতিবন্ধীরা সড়কের একপাশে অবস্থান নিয়েছে। একদিকে যান চলাচল বন্ধ রয়েছে। আমরা তাদের সঙ্গে কথা বলে সরে যাওয়ার জন্য অনুরোধ করছি।’

একপাশে যান চলাচল বন্ধ থাকায় অন্যপাশ দিয়ে সব যান চলাচল করছে। ফলে তেমন ভোগান্তি হচ্ছে না বলেও জানান ওসি জানে আলম।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here