খুলনায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

0
17

খুলনা প্রতিনিধি :

যশোরের এক হত্যা মামলায় সৎভাই ও তার ছেলেসহ তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন খুলনার একটি আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় দেন।

যশোরের অভয়নগর থানার পুড়াখালি গ্রামে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিরোধের জেরে কালাম মোল্লাকে হত্যা করেন আসামিরা।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- যশোরের অভয়নগর থানার পুড়াখালি গ্রামের মো. মালেক মোল্লার ছেলে মো. শাহাজাহান মোল্লা (৫০), শাহাজাহান মোল্লার ছেলে মো. ইব্রাহিম মোল্লা (২০) ও মৃত তোজাম সরকারের ছেলে মো. হাবিবার সরকার (৫০)। এ মামলার অপর চার আসামি হাবিবর সরকারের স্ত্রী সাহানা বেগম (৪০), মৃত তোজাম সরকারের ছেলে মো. নিজাম সরকার (৪০), নিজাম সরকারের স্ত্রী হারিছন বেগম (৩৫) ও নড়াইল জেলা সদরের মৃত মোহাম্মদ মোল্লার ছেলে মিকাইল মোল্লাকে (৫৫) বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণাকালে সকল আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট এনামুল হক ও এপিপি অ্যাডভোকেট শাকেরিন সুলতানা।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী ফকির মো. জাহিদুল ইসলাম মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৭ সালের ১৪ মে দুপুর সাড়ে ১২টার দিকে যশোরের অভয়নগর থানার পুড়াখালি গ্রামে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিরোধের জেরে সৎভাই কালাম মোল্লাকে গালাগালি করতে থাকে আসামিরা। কালাম এর প্রতিবাদ করলে তাকে ধালালো দা দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে তারা। তার চিৎকারে স্ত্রী রাজিয়া বেগম এগিয়ে আসলে তাকেও মারপিট করা হয়। মারাত্মক আহত অবস্থায় কালামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত কালামের স্ত্রী মোছা. রাজিয়া বেগম বাদী হয়ে আটজনের নাম উল্লেখসহ আরও ৫/৭জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরের বছরের ১১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আনিচুর রহমান এজাহারভুক্ত আসামি শাহাজাহান মোল্লার ছেলে মো. শামীম মোল্লা (১৮), নিজাম সরকারের ছেলে মো. সোয়ান সরকার (১৮) ও হাবিবার সরকারের ছেলে মো. রোমান সরকারকে (১৮) কিশোর আদালতে পাঠিয়ে দেন। এরপর হাবিবর সরকারের স্ত্রী সাহানা বেগম (৪০) ও নিজাম সরকারের স্ত্রী হারিছন বেগমকে (৩৫) মামলায় সংযুক্ত করে সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here