জামায়াত নেতা রব্বানীর মনোনয়ন যাচাইয়ের নির্দেশ

রংপুর-৫ আসনে বিএনপির মনোনীতপ্রার্থী জামায়াতের রংপুর জেলার নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে তা যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এ সংক্রান্ত আবেদন নিষ্পত্তি করে বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ রংপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার প্রতি এ আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ইমরান এ সিদ্দিকী ও শিশির মনির। রিটার্নিং কর্মকর্তার পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদেশের পর শিশির মনির সাংবাদিকদের জানান, গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে আইন অনুসারে যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

গত ৩ ডিসেম্বর গোলাম রব্বানীর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়ে রুল জারি করেন।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রংপুরের রিটার্নিং কর্মকর্তা আপিল বিভাগে আবেদন করেন।

৩ ডিসেম্বর গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, গত ২৮ নভেম্বর দুপুর ২টা ৫০ মিনিটে আইনজীবী বায়েজিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ আমার পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে প্রবেশ করতে দেয়া হয়নি।

এমনকী বিভিন্ন বিষয় নিয়ে তাকে হয়রানি করা হয়। শেষ পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় এর প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশন থেকে কোনো প্রতিকার না পেয়ে রোববার হাইকোর্টে রিট দায়ের করি- বলেন রব্বানী।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here