তারেকের সাথে আলোচনার পর সিটি নির্বাচনের সিদ্ধান্ত : ফখরুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং স্থায়ী কমিটির সদস্যদের সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে বনানী কবরস্থানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আমরা জেনেছি ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ হবে। আমরা ওই নির্বাচনে অংশ নেব কি না -সেটা এখনও ঠিক হয়নি। তবে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় আমাদের দলের জাতীয় স্থায়ী কমিটি বৈঠকে বসবে। এছাড়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গেও আলোচনা করা হবে, পরে দলের সিদ্ধান্ত জানানো হবে।

এ সময় চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, লে. কর্নেল অব. আব্দুল লতিফ, বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, নির্বাহী সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে আগামী ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ডিএনসিসির মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন এবং সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি।