দশ দিন আগে তাজিকিস্তান যেতে চান বাংলাদেশ কোচ জেমি ডে

0
3

ভেন্যু ঠিকঠাক। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বাফুফেকে জানিয়ে দিয়েছে আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচটি বাংলাদেশকে খেলতে হবে তাজিকিস্তানের দুশানবেতে। ঝুলে থাকা ভেন্যু ঠিক হওয়ার পর নড়েচড়ে বসছে বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। সোমবার সভায় বসে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচটি নিয়ে তাদের পরিকল্পনা ঠিক করবেন।

বাংলাদেশ এখনো ক্যাম্পের খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেনি। এএফসির নিয়ম রক্ষা করে তাদের কাছে জমা দিয়েছে প্রাথমিক ৩৮ ফুটবলারের নাম। এদের মধ্যে থেকেই ২৩ জন নিয়ে অনুশীলন শুরু করবেন জেমি ডে।

বৃহস্পতিবার রাতে লন্ডন থেকে জেমি ডে বলেছেন, ‘ঢাকায় ২৫ আগস্ট ক্যাম্প শুরু করতে চাই। আর এখানে এক সপ্তাহ অনুশীলন করে ১ সেপ্টেম্বর যেতে চাই তাজিকিস্তান। সেখানে গিয়ে অন্তত দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাও আমার আছে। তবে ১৯ আগস্ট ন্যাশনাল টিমস কমিটির সভা আছে। সেখানেই সব পরিকল্পনা চূড়ান্ত হবে।’

কোচের পূর্ব পরিকল্পনা ছিল কাতারে দশদিন ক্যাম্প করার; কিন্তু আফগানিস্তান তাদের হোম ভেন্যু হিসেবে তাজিকিস্তানকে বেছে নেয়ায় পরিকল্পনা বদলেছেন কোচ। কাতারে ক্যাম্প করলে স্থানীয় দুটি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতো বাংলাদেশ। এখন তাজিকিস্তানের দুটি ক্লাবের সঙ্গে ম্যাচ খেলেই বিশ্বকাপ মিশনে ঝাপিয়ে পড়বেন জামাল ভুঁইয়ারা।

Leave a Reply