নিরাপত্তা চেয়ে জামালপুরের ৩১ সাংবাদিকের জিডি

জামালপুর প্রতিনিধি:

জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান ও সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমানসহ ৩১ জন জিডি দায়ের করেছেন।

শনিবার রাত সাড়ে ১০টায় প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন এবং স্থানীয় পত্রিকার ৩১ জন সাংবাদিক জামালপুর সদর থানায় উপস্থিত হয়ে এই জিডি করেন।

সাধারণ ডায়েরির বিবরণে জানা যায়, পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে জামালপুরের কর্মরত সাংবাদিকরা আন্দোলন করে আসছেন। এ ঘটনায় ২৮ মে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে জামালপুর সদর থানায় পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার দুদিনের মাথায় আদালত থেকে জামিনে বের হয়ে এসে আদালত এলাকায় স্ট্যাম ভেন্ডার ও পৌ কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ আসামিরা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেন। হুমকি দিয়ে তারা বলেন, ‘আমাদের বিরুদ্ধে আন্দোলন করছ। যেখানেই সাংবাদিকদের পাওয়া যাবে সেখানেই হাত-পা ভেঙে ফেলা হবে।’ এতে জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারছেন না। পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কে দিন কাটছে তাদের।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান বলেন, ‘সন্ত্রাসীদের হুমকির কারণে সাংবাদিকরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।’ সাংবাদিকদের হুমকিদাতা হাসানুজ্জামানসহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সাংবাদিকদের নিরাপত্তায় আইনগত সব সাপোর্ট দেয়া হবে। তদন্তসাপেক্ষে হুমকিদাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৮ মে দুপুরে জামালপুর সাব-রেজিস্ট্রি অফিসে পেশাগত দায়িত্ব পালনকালে স্ট্যাম ভেন্ডার ও পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর নেতৃত্বে কয়েকজন দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলা হামলা চালায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY