বাগদান সেরেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

0
7

আমার কাগজ ডেস্ক :

মেয়ে সন্তান নিভতে আরোহার জন্মের এক বছরের মাথায় অবশেষে বাগদান সারলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। ইস্টার সানডের পরেই দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের দেয়া আংটি তিনি হাতে পরেছেন বলে জানান জেসিন্ডার একজন মুখপাত্র।

শুক্রবার একটি অনুষ্ঠানে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর বা-হাতে আংটি দেখা যায়। এরপরই ছড়িয়ে পড়ে তার বাগদানের খবর। জেসিন্ডার হবু স্বামী ক্লার্ক গেফোর্ড একজন টেলিভিশন উপস্থাপক। স্থানীয় গণমাধ্যম জানায়, ২০১২ সালে একটি অনুষ্ঠানে জেসিন্ডার সঙ্গে পরিচয় হয়েছিল তার।

বাগদানের পর রেডিও নিউজিল্যান্ডকে জেসিন্ডা বলেন, ‘আমি অনেক ভাগ্যবতী। এমন একজনকে সঙ্গী হিসেবে পেয়েছি, যে সব সময় আমার পাশে থাকে। সে আমাদের দায়বদ্ধতার একটা বিশাল অংশের ভাগীদার। কারণ সে একজন বাবাও।’

চলতি বছরের জানুয়ারিতে সঙ্গী জেসিন্ডাকে প্রশ্ন করা হয়েছিল, তিনি তার সঙ্গী গেফোর্ডকে বিয়ের প্রস্তাব দেবেন কি না। জবাবে কিউই প্রধানমন্ত্রী কৌতুকচ্ছলে বলেছিলেন, ‘না, আমি প্রস্তাব দেব না। এই প্রস্তাব দেয়ার কষ্টটা গেফোর্ডকেই ভোগ করতে হবে।’

কোনো দেশের প্রধানমন্ত্রী থাকাকালীন সন্তান জন্মদান করা দ্বিতীয় নারী হলেন জেসিন্ডা আরডার্ন। এর আগে ক্ষমতায় থাকার সময় সন্তান জন্ম দিয়ে বিশ^কে চমকে দিয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।

Leave a Reply