ব্রাজিলে স্কুলে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

ব্রাজিলের দক্ষিণাঞ্চলের একটি স্কুলে গোলাগুলির ঘটনায় শিক্ষার্থীসহ আটজন নিহত হয়েছে। মাস্ক পরিহিত দুই হামলাকারী বন্দুক নিয়ে এলোপাতাড়ি গুলি চালায়। কর্তৃপক্ষ জানিয়েছে, গোলাগুলিতে ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়েছে। এছাড়া বন্দুকধারীরা হামলা চালানোর পর নিজেরাও আত্মহত্যা করেছে। খবর আল জাজিরা।

পুলিশ জানিয়েছে স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে সাও পাওলোর সুজানো এলাকায় ওই হামলার ঘটনার ঘটেছে। দু’জন অস্ত্র নিয়ে একটি স্কুল ভবনে প্রবেশ করে এলোপাতারি গুলি চালিয়ে আত্মহত্যা করেছে।

গভর্নর জোয়াও দোরিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে ছয়জন শিক্ষার্থী এবং দু’জন শিক্ষক। গোলাগুলির ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত শিক্ষার্থীদের বয়স ১৫ বা ১৬ বছর।

গ্লোবো টিভির এক ভিডিওতে দেখা গেছে, চারদিকে গোলাগুলির শব্দের মধ্যে চিৎকার করছিল শিশুরা। তারা ছোটাছুটি করছিল, বন্দুকধারীদের কাছ জীবন ভিক্ষা চাইছিল।

স্কুলে প্রবেশ করে হামলা চালানো ১৭ এবং ২৫ বছর বয়সী ওই হামলাকারীরা স্কুলটির প্রাক্তন ছাত্র ছিল। হামলার পর স্কুলটি বন্ধ রাখা হয়েছে। ব্রাজিল বিশ্বের সবচেয়ে সহিংস দেশগুলোর একটি হলেও সেখানে স্কুলে গোলাগুলির ঘটনা খুবই বিরল।

এর আগে ২০১১ সালে একটি স্কুলে গোলাগুলির ঘটনা ঘটেছিল। সে সময় প্রাক্তন এক ছাত্রের গোলাগুলিতে ১২ শিশু নিহত হয়েছিল।

LEAVE A REPLY