ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :

সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে খেলতে হলে একটি জয় পেলেই চলতো বাংলাদেশের। এমন পরিষ্কার সমীকরণ সামনে রেখেই ভুটানের বিরুদ্ধে খেলতে নেমেছিল বাংলাদেশ। লাল-সবুজ জার্সিধারী মেয়েরা জিতেই পৌঁছে গেছে পঞ্চম সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার নেপালের বিরাটনগর শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ ২-০ গোলে ভুটানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই পূরণ করেছে সেমিফাইনালের লক্ষ্য।

বয়সভিত্তিক দল হলে ভুটান হয়তো উড়ে যেতো বাংলাদেশের সামনে; কিন্তু জাতীয় দলের লড়াইয়ে বাংলাদেশের মেয়েরা যে এখনো অনভিজ্ঞ সেটা পরিস্কার ফুটে উঠেছে এই ম্যাচে। এলোমেলো ফুটবল খেলে প্রথমার্ধ পার করে বাংলাদেশ গোলের দেখা পেয়েছে দ্বিতীয়ার্ধে শুরুতে। ৪৭ মিনিটে মনিকা চাকমার কর্নারে গোলমুখে জটলা তৈরি হলে মিশরাত জাহান মৌসুমী প্লেসিংয়ে এগিয়ে দেন দলকে।

আরেকটি সমীকরণ ছিল বাংলাদেশের মেয়েদের সামনে। জয়ের ব্যবধানটা তিন গোলের বেশি হলে বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ ম্যাচে দরকার হতো ড্র; কিন্তু ৮৬ মিনিটে সাবিনার গোলের পর আর প্রতিপক্ষের পোস্ট খুঁজে পায়নি ছোটনের শিষ্যরা।

২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারী মেয়েরা। শামসুন্নাহারের পাস ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে আগুয়ান গোলরক্ষকের পাশ দিয়ে ঠান্ডা মাথায় গোল করেছেন অধিনায়ক।

গ্রুপে এর আগের ম্যাচে নেপালও হারায় ভুটানকে। দুই হার নিয়ে তাই বিদায় হয়ে গেছে ভুটান। বাংলাদেশ এবং নেপাল উঠে গেছে সেমিতে। এখন এই দুই দলের মধ্যে গ্রুপ সেরা হওয়ার লড়াই হবে। আগামী শনিবার গ্রুপ সেরার লড়াইয়ে মাঠে নামবে দু’দল।

Facebook Comments

LEAVE A REPLY