মধুমিতায় সালমান শাহ জন্মোৎসব

0
8

বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহর ৪৮তম জন্মদিন ছিল বৃহস্পতিবার। প্রয়াত সালমানের জন্মদিন ঘিরে ঢুলি কমিউনিকেশন্সের আয়োজনে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে শুরু হয়েছে সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব।

গতকাল দুপুর ১২টায় মধুমিতা প্রেক্ষাগৃহে উৎসবের উদ্বোধন করেন নায়ক শাকিব খান। এতে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্কগ্দুনী হামিদ ও চিত্রনায়িকা শবনম বুবলী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘সারাদেশে নতুন সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত ১৩টি সিনেপ্লেক্স তৈরি হচ্ছে। বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে এগুলো নির্মাণ করা হচ্ছে। চলচ্চিত্র ও সংস্কৃতিবান্ধব এ সরকার বরাবরই দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য কাজ করে যাচ্ছে।’

শাকিব খান বলেন, সালমান শাহর মৃত্যুর এত বছর পরও তিনি মানুষের কাছে সমানভাবে জনপ্রিয়। কোটি ভক্তের হৃদয়ে জায়গা করে আছেন। অনেকের মতোই সালমান শাহ আমার প্রাণের নায়ক। তার নামে এফডিসিতে একটি ফ্লোরের নামকরণের দাবি জানাই। টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী বলেন, সালমান শাহ আমাদের সর্বস্তরের মানুষের কাছে স্বপ্নের নায়ক। তাকে নিয়ে আয়োজিত এ বিশেষ উৎসবের সঙ্গে আমরা যুক্ত হতে পেরে ভালো লাগছে।

উৎসবে আরও বক্তব্য দেন নির্মাতা সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্কগ্দুনী হামিদ, অরুণ চৌধুরী, এসএ হক অলিক, শবনম বুবলী, জাহারা মিতু, সাংবাদিক দেওয়ান হাবিব, উৎসব আহ্বায়ক নিপু বড়ুয়া ও ঢুলি কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ মানজুর। পুরো

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আনজাম মাসুদ। অনুষ্ঠান শুরু হয় সালমান শাহকে নিয়ে তৈরি সিমিত রায় অন্তরের একটি ডকুমেন্টারি প্রদর্শনের মাধ্যমে। শেষ হয় জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে।

আয়োজকরা জানান, সাত দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত ৭টি সিনেমা। আজ প্রদর্শিত হবে ‘কেয়ামত থেকে কেয়ামত’, আগামীকাল থাকছে ‘তোমাকে চাই’ ছবিটি। এ ছাড়া ২২ সেপ্টেম্বর ‘মায়ের অধিকার’, ২৩ সেপ্টেম্বর ‘চাওয়া থেকে পাওয়া’, ২৪ সেপ্টেম্বর ‘তুমি আমার’, ২৫ সেপ্টেম্বর ‘অন্তরে অন্তরে’ প্রদর্শিত হবে। উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবি প্রদর্শনের মাধ্যমে। উৎসবের পৃষ্ঠপোষকতা করছে টিএম ফিল্মস।