মরগান ঝড়ে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ ইংল্যান্ডের

0
8

ইয়ান মরগানের ঝড়ো ব্যাটিংয়ে আফগানিস্তানের সামনে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ওভারে ছয় উইকেটে ৩৯৭ রান করেছে তারা। চলতি বিশ্বকাপে এটিই কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডেরই ৩৮৬ রান ছিল এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রানের ইনিংস।

ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাটিংয়ের সুযোগ নেয় ইংল্যান্ড। তবে দলীয় ৪৪ রানে জেমস ভিন্সকে সাজঘরে ফেরত পাঠান আফগান বোলার দাওলাত জাদরান। এরপর জো রুটকে নিয়ে ১২০ রানের দারুণ জুটি গড়েন এই বেয়ারস্ট। তবে ৯৯ বল থেকে ৯০ রানে বেয়ারস্ট আউট হয়ে যান।

এরপর রুটের সঙ্গী হন ইয়ান মরগান। মাঠে নেমে শুরু থেকেই ব্যাটে ঝড় তোলেন তিনি। শেষ পর্যন্ত ২০৮ স্ট্রাইক রেটে ৭১ বল থেকে ১৪৮ রান করে আউট হন তিনি। এছাড়া জো রুট ৮২ বল থেকে করেন ৮৮ রান। মরগান মূল ভূমিকায় থাকলেও বড় স্কোরে অবদান মূলত তিনজনেরই।

আফগান বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন গুলবাদিন নায়েব ও দাওলাত জাদরান।

চার ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালের পথে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। গত দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। আজ আফগানিস্তানের বিপক্ষে জিততে পারলে অস্ট্রেলিয়াকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে ইংল্যান্ড। ফলে সেমিতে যেতে তাদের পথটা সহজ হয়ে যাবে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here