মোদিকে নিয়ে ফের সিনেমা, প্রযোজক বানসালি

0
5

মেয়ের বয়সী নায়িকা আলিয়া ভাটের সঙ্গে পর্দায় চুমোর দৃশ্য করতে পারবেন না বলে সঞ্জয় লীলা বানসালির আগামী ছবি ‘ইনশাল্লাহ’ থেকে সরে দাঁড়িয়েছেন বলিউডের ভাইজান সালমান খান। যার কারণে থমকে আছেন ‘ইনশাল্লাহ’র ভবিষ্যত। কিন্তু থমকে নেই পরিচালক সঞ্জয় লীলা বানসালি। বরং তিনি হাত দিয়েছেন আরও একটি অ্যাম্বিশাস প্রজেক্টে।

বর্তমানে গোটা ভারতে মোদি হাওয়া বইছে। তাতে সওয়ার হলেন শ্রেষ্ঠ পরিচালক হিসেবে একাধিক ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পাওয়া সঞ্জয় লীলা বানসালিও। তবে এবার তিনি প্রযোজক। বলিউড সূত্রে খবর, ভারতের দুইবারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনের উপর আরও একটি ছবি নির্মাণ হচ্ছে ইন্ডাস্ট্রিতে। সে ছবির প্রযোজক হতে চলেছেন বানসালি।

এ সম্পর্কে পরিচালক বানসালি বলেন, ‘ছবির গল্প শুনলেই বোঝা যায় কতটা গবেষণার পর তা লেখা হয়েছে। আমাদের প্রধানমন্ত্রীর যৌবনের যে ঘটনা তার জীবন বদলে দিয়েছিল, সেটা আমাকেও নাড়া দিয়েছে। মনে হয়েছিল, এই অজানা কথা ভারতের সব মানুষেরই জানা উচিত।’

সঞ্জয় লীলা বানাসলির সঙ্গে এই ছবির সহ-প্রযোজক মহাবীর জৈন। ছবির চিত্রনাট্য লিখেছেন সঞ্জয় ত্রিপাঠী। পরিচালনার দায়িত্বও তিনি সামলাবেন। গত ১৭ সেপ্টেম্বর মোদির ৬৯তম জন্মদিন উপলক্ষে এ ছবির প্রথম পোস্টার ডিজিটাল প্ল্যাটফর্মে প্রকাশ করেন অক্ষয় কুমার ও প্রভাস। সেখান থেকে জানা যায় ছবির নাম ‘মন বৈরাগী’। তবে অভিনয়শিল্পীদের সম্পর্কে কিছু জানা যায়নি।

এর আগে লোকসভা নির্বাচনের সময় মোদির জীবনী নিয়ে ছবি নির্মাণ করেন পরিচালক ওমাং কুমার। নাম দেয়া হয় ‘পিএম নরেন্দ্র মোদি’। সেখানে মোদির চরিত্রে অভিনয় করেন বলিউড তারকা বিবেক ওবেরয়। লোকসভা ভোটের আগে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশনের বাধায় তা হয়নি। পরে গত ২৪ মে মুক্তি পায় ‘পিএম নরেন্দ্র মোদি’। আর ‘মন বৈরাগী’ মুক্তি পাওয়ার কথা ডিসেম্বরে।