রোনালদোর চেয়ে আয় বেশি মেসির

0
2

স্পোর্টস ডেস্ক :

ফুটবল মাঠে দুজনের মধ্যে লড়াই চলে সবসময়। মেসি নাকি রোনালদো, এই প্রজন্মের সেরা ফুটবলার কে? এই তর্ক যেন শেষ হওয়ার নয়। তবে একটি জায়গায়ই ঠিকই রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। বর্তমানে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

মার্কিন ম্যাগাজিন ফোর্বসের তথ্য অনুযায়ী, এই মৌসুমে মেসির আয় ১২৭ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১০ হাজার ৭১৮ কোটি টাকা প্রায়)। তার আয় থেকে জুভেন্টাস তারকার চেয়ে ১৮ মিলিয়ন বেশি। এই মৌসুমে রোনালদো আয় করেছেন ১০৯ মিলিয়ন ডলার (প্রায় ৯ হাজার ২০০ কোটি টাকা)। ফুটবলারদের আয়ের দিক থেকে তৃতীয়তে আছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। চলতি মৌসুমে তার আয় ১০৫ মিলিয়ন ডলার (প্রায় ৮ হাজার ৮৬০ কোটি টাকা)।

এই তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন বক্সার ক্যানেলো আলভারেজ ও টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। উল্লেখ্য, সর্বোচ্চ আয়কারী ১০ ক্রীড়াবিদের মধ্যে একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন ফেদেরার।

রেকর্ড ১২ বার ফোর্বসের এই তালিকায় শীর্ষস্থানে থাকা গলফার টাইগার উডস এবার রয়েছেন ১১তে। এ ছাড়াও রেসিং ড্রাইভার লুইস হ্যামিল্টন ১৩, টেনিস তারকা নোভাক জকোভিচ ১৭, বক্সার কনোর ম্যাকগ্রেগর ২১, রাফায়েল নাদাল ৩৭, পল পগবা ৪৪, অ্যালেক্সিস সানচেজ ৫৩, কিলিয়ান এমবাপ্পে ৫৫ এবং সেরেনা উইলিয়ামস রয়েছে ৬৩ নম্বরে।

একমাত্র ক্রিকেটার হিসেবে এই তালিকার ঠিক ১০০ নম্বরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক ও বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here