শনিবার থাইল্যান্ড যাচ্ছেন সেনাপ্রধান

0
2

রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফের আমন্ত্রণে শনিবার (৭ সেপ্টেম্বর) থাইল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি সেখানে ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস সম্মেলনে অংশ নেবেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

তিনি সেখানে ১৯টি দেশের সেনাপ্রধানের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ইন্দো প্যাসিফিক আর্মি চিফস সম্মেলনে যোগদান করবেন। এ সম্মেলনে যোগদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে চিফ অব স্টাফ, ইউ এস আর্মি ও ইন্দো-প্যাসিফিক কমান্ডারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়।

অনুষ্ঠানে আয়োজিত এক সেমিনারে সেনাবাহিনী প্রধান ‘ট্রাস্ট বিল্ডিং অ্যামাং ইন্দো-প্যাসিফিক ল্যান্ড ফোর্সেস ফর রিস্ক রিডাকশন : দ্য এক্সপেরিয়েন্স অব বাংলাদেশ’ বিষয়বস্তুর ওপর তার বক্তব্য উপস্থাপন করবেন।

উল্লেখ্য, বিজিবির মহাপরিচালক থাকাকালীন সীমান্তবর্তী দেশগুলোর ল্যান্ড ফোর্সের সঙ্গে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে তার অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে সবার মাঝে তুলে ধরতে তাকে এ বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

ইতোপূর্বে সেনাবাহিনী প্রধান গত ২১ মে হুনুলুলুতে অনুষ্ঠিত ‘ল্যান্ড ফোর্সেস অব দ্য প্যাসিফিক সিম্প্যাসিয়াম অ্যান্ড এক্সপোজিশন (ল্যানপ্যাক ২০১৯)’-এ অংশগ্রহণ করেন এবং তার অভিজ্ঞতার আলোকে ‘ফোর্সেস ইনক্রিসড ইনটেরোপেরাবিলিটি উইথ অ্যালিস অ্যান্ড পার্টনারস’ বিষয়বস্তুর ওপর বক্তব্য দেন।

সফরকালে সেনাবাহিনী প্রধান ইন্দো-প্যাসিফিক কমান্ডার ও রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। তিনি আগামী ১১ সেপ্টেম্বর দেশে ফিরবেন।