শুধু মেয়ে নয়, এবার বিশ্বমঞ্চে যাবে ছেলেও

0
29

দেশে সুন্দরী খোঁজার প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ শুরু হয় ২০১৭ সাল থেকে। এবার প্রথমবারের মতো সুন্দর পুরুষদের জন্য ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর আয়োজন করতে যাচ্ছে অন্তর শোবিজের সহ-প্রতিষ্ঠান এক্সপোজার লিমিটেড।

জানা গেছে, এই প্রতিযোগিতায় অবিবাহিত যুবকরা অংশ নিতে পারবেন। বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের ভেতরে। বিবাহিতদের এখানে অংশগ্রহণের সুযোগ নেই। তবে কারো যদি বিয়ে বিচ্ছেদ হয়ে থাকে তাহলে তারাও নিবন্ধন করতে পারবেন।

এক্সপোজারের কর্ণধার স্বপন চৌধুরী বলেন, ‘সফলতার সঙ্গে আমরা দু-বার মিস ওয়ার্ল্ড বাংলাদেশ আয়োজন করেছি। প্রথম আয়োজনের শেষ মুহূর্তে সেখানে এক অপ্রীতিকর ঘটনা ঘটে। সেবারের চ্যাম্পিয়ন জান্নাতুল নাঈম এভ্রিল তার বিয়ের ঘটনাটি গোপন করে। তিনি ডিভোর্স প্রাপ্ত ছিলেন। মিস ওয়ার্ল্ডের নিয়ম অনুযায়ী তালাক প্রাপ্ত নারী অংশগ্রহণ করতে পারবেন। কারণ তিনি বিবাহিত নন। কিন্তু এভ্রিল ভুল তথ্য দিয়ে আমাদের বিভ্রান্ত করায় তার মুকুটটি স্থগিত করা হয়। ছেলেদের আয়োজনেও একই নিয়ম থাকছে। আর তাদের উচ্চতা ৫ ফিট ৭ ইঞ্চি, পাশাপাশি অবশ্যই বডি ফিটনেস ভালো হতে হবে।’

স্বপন চৌধুরী আরো বলেন, ‘চলতি জুলাই মাসের মাঝেই মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ খুঁজে বের করা হবে। এই আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে, এমন একজন বাংলাদেশি প্রতিযোগী খুঁজে বের করা হবে যিনি কি-না নিজের প্রেরণা ও অদম্য ইচ্ছাশক্তির মাধ্যমে বিশ্বমঞ্চে বাংলাদেশের মাইলফলক স্থাপন করতে সক্ষম হবেন।’ এরইমধ্যে প্রায় ৫ হাজার প্রতিযোগীর আবেদন জমা পড়েছে বলেও জানান আয়োজক।

মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, আবেদনকারীকে হতে হবে সুস্বাস্থ্যের অধিকারী, উত্তম নৈতিক গুণাবলি সম্পন্ন। বাংলাদেশ থেকে বিজয়ী প্রতিযোগী ফিলিপাইনে অনুষ্ঠিতব্য মিস্টার ওয়ার্ল্ড ২০১৯-এর বিশ্বমঞ্চে লাল-সবুজের প্রতিনিধি করবেন।

এদিকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তৃতীয়বারের বাংলাদেশের প্রতিনিধি খোঁজার আনুষ্ঠানিকতা শুরু হবে এ মাসের শেষদিকে। আয়োজকরা জানান, মিস ওয়ার্ল্ডে বাংলাদেশের প্রতিনিধি খুঁজতেই কাজ চলছে। আগামী ২০ নভেম্বর থেকে লন্ডন শহরে বসবে বিশ্বের জমকালো আসর মিস ওয়ার্ল্ড ২০১৯। ১৪ ডিসেম্বর গ্র্যান্ড ফিনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই আসরের।

২০১৭ সাল থেকে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার জন্য বাংলাদেশের প্রতিনিধি নির্বাচনের কাজটি করছে অন্তর শোবিজ। ২০১৭ সালে জেসিয়া ইসলাম ও ২০১৮ সালে জান্নাতুল ফেরদৌস ঐশী বিশ্বসুন্দরীর মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। আর এবার মেয়ের পাশাপাশি ছেলেও অংশ নেবে বিশ্বমঞ্চে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here