সম্প্রসারিত যুক্তফ্রন্টের প্রথম বৈঠক বিকালে

0
30
ফাইল ছবি

আমার কাগজ প্রতিবেদক:

সম্প্রসারিত হওয়ার পরে প্রথমবারের মতো যুক্তফ্রন্টের বৈঠক আহ্বান করেছেন জোটের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এ কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী। রবিবার বিকাল ৪টায় বি চৌধুরীর বারিধারার বাসায় এই বৈঠক হবে।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব ও যুক্তফ্রন্ট নেতা এম গোলাম মোস্তফা ভুইয়া ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ন্যাপ মহাসচিব জানান, বৈঠকে যুক্তফ্রন্টের শরিক দল বিকল্পধারা বাংলাদেশ, বাংলাদেশ ন্যাপ, বিএলডিপি, এনডিপি, জাতীয় জনতা পার্টি, বাংলাদেশ জনদল, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ইউনাইটেড মাইনরিটি ফ্রন্ট ও লেবার পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদককে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় গণভবনে ক্ষমতাসীনদের সঙ্গে বৈঠকে বসে বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। সংলাপে সাত দফা দাবি পেশ করে যুক্তফ্রন্ট।

গত বছরের ৪ ডিসেম্বর যাত্রা শুরু হওয়া যুক্তফ্রন্টের তিনটি দলের মধ্যে জেএসডি এবং নাগরিক ঐক্য সম্প্রতি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছে। বিএনপি ও গণফোরাম ওই ফ্রন্টে থাকলেও যুক্তফ্রন্টের অন্য দল বিকল্পধারা দাবি করছে, যুক্তফ্রন্ট এখনো ভাঙেনি; বহাল আছে। জেএসডি ও নাগরিক ঐক্যও বলছে; যুক্তফ্রন্ট বহাল আছে। যদিও বর্তমান রাজনীতিতে তাদের অবস্থান একেবারেই বিপরীতমুখী। এ অবস্থার মধ্যে অক্টোবরের মাঝামাঝি যুক্তফ্রন্ট সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়। এ উদ্যোগের ফলে ইতিমধ্যে বেশ কয়েকটি দলের অন্তর্ভুক্তির মধ্য দিয়ে সম্প্রসারিত হয়েছে যুক্তফ্রন্ট।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here