‘স্যার’ না বলায় সাংবাদিকদের বের করে দিলেন কৃষি কর্মকর্তা

0
9

যশোর প্রতিনিধি: 

যশোরের অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাকে ‘স্যার’ বলে সম্বোধন না করায় ক্ষিপ্ত হয়ে তিনি অফিস থেকে চার সাংবাদিককে বের করে দিয়েছেন। সোমবার সকালে উপজেলা কৃষি অফিসে এ ঘটনা ঘটে। ওই কর্মকর্তার নাম আব্দুস সোবহান। এ ঘটনায় অভয়নগরে সাংবাদিকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ওই চার সাংবাদিক হলেন- দৈনিক জনতার অভয়নগর প্রতিনিধি কামরুল ইসলাম, দৈনিক জন্মভূমির অভয়নগর প্রতিনিধি আতিয়ার রহমান, দৈনিক খুলনাঞ্চলের স্থানীয় প্রতিনিধি রিপানুর ইসলাম ও দৈনিক খুলনা টাইমসের অভয়নগর প্রতিনিধি শেখ জাকারিয়া রহমান।

সাংবাদিক আতিয়ার রহমান ও রিপানুর ইসলাম বলেন, অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তাসহ অনেক কর্মকর্তা নিয়মিত অফিসে আসেন না। সোমবার সকাল ১০টার সময় ওই অফিসে গিয়ে কৃষি কর্মকর্তাকে না পেয়ে আমরা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের অফিসে গিয়ে দেখি দুইজন নারীর সঙ্গে তিনি খোশগল্প করছেন। এ সময় আমাদের দেখেই তিনি চমকে ওঠেন। আমরা তাকে ‘ভাই’ বলে কৃষি কর্মকর্তা কোথায় আছেন জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদের দিকে তেড়ে আসেন। একপর্যায়ে অফিসের পিওনকে ডেকে আমাদের বের করে দিতে বলেন।

তারা আরও জানান, এ ঘটনার পর দৈনিক জনতার অভয়নগর প্রতিনিধি কামরুল ইসলাম ও দৈনিক খুলনা টাইমসের অভয়নগর প্রতিনিধি শেখ জাকারিয়া রহমান বিষয়টি জানতে ওই কর্মকর্তার নিকট গিয়ে ‘ ভাই’ বললে তাদেরকেও অফিস থেকে বের দেন। তিনি বলেন, আমি একজন বিসিএস ক্যাডার। আমার সঙ্গে কীভাবে কথা বলতে হয় জানেন না? আমাকে স্যার বলতে হবে।

এ ব্যাপারে অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী বলেন, ‘আমি ছুটিতে রয়েছি। এসে বিষয়টি দেখব।’