হিলিতে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে সাতদিন

0
2

দিনাজপুর প্রতিনিধিঃ

পবিত্র শবেকদর, পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সাতদিন বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনসহ বন্দর সংশ্লিষ্ট সংগঠনগুলি এই সিদ্ধান্ত নেয়। এরফলে ২ জুন থেকে ৮ জুন পর্যন্ত এই বন্দরের মাধ্যমে সকল ধরনের পণ্য আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বন্দরের বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, বন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনসহ বন্দর সংশ্লিষ্টদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে পবিত্র শবেকদর, পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি থাকায় সাতদিন বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়। বন্ধের বিষয়টি ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষকে পত্র দিয়ে জানানো হয়েছে। তবে আগামী ৯ জুন থেকে বন্দরের সকল কার্যক্রম পুনরায় শুরু হবে বলে জানান তিনি।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা নুর আমীন বলেন, ব্যবসায়ীরা সাতদিন বন্ধের সিদ্ধান্ত নিলেও শুধুমাত্র ঈদের সরকারি ছুটি পর্যন্ত কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। এরপর থেকে অফিসিয়াল কাজ-কর্ম শুরু হবে। আমাদের অতিরিক্ত ছুটি গ্রহণের কোনো সুযোগ নেই।

এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. ফিরোজ কবীর জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সকল ধরনের সরকারি ও বেসরকারি ছুটির আওতামুক্ত থাকে। তাই একারণে এই দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

LEAVE A REPLY