১১ অতিরিক্ত ও ৯ যুগ্ম সচিব রদবদল

0
58

আমার কাগজ প্রতিবেদক:
প্রশাসনে ১১ জন অতিরিক্ত এবং ৯ যুগ্ম সচিবের দপ্তর বদল হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করে।
এর মধ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য আইয়ুব হোসেনকে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ সার্ভিসেস লি. এর ব্যবস্থাপনা পরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল করিমকে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মান্নানকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।
এছাড়া জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের স্রিডার সদস্য সিদ্দিক জোবায়েরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম জাহেদুল করিমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সুরক্ষা ও সেবা বিভাগে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব কমলা রঞ্জন দাসকে কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত, বাংলাদেশ সার্ভিসেস লি. এর সচিব আবুল মনসুরকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে সংযুক্ত, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত কর্মকারকে অর্থ বিভাগে সংযুক্ত, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক পদে বদলির আদেশাধীন আবু বক্কর ছিদ্দিককে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।
আরেক আদেশে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর রাশেদকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব হিসেবে বদলি করা হয়েছে।
এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত অমর চান বণিককে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে। কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মো. আনোয়ার উল্ল্যাহকে শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ১২ টি জেলা শীর্ষক প্রকল্পের পরিচালক সৈয়দ মেহেদী হাসানকে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিইএ প্রকল্পের পরিচালক মো. আলী হাসানকে বাংলাদেশ জুট মিল করপোরেশনের (বিএজেএমসি) পরিচালক, সেতু বিভাগের যুগ্ম সচিব মো. হাবিবুর রহমানকে শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালক হিসেবে বদলি পূর্বক প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।
অন্যদিকে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর যুগ্ম সচিব মো. আব্দুল কাইয়ুমকে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের সচিব, এক্সপার্ট কমপিটিটিভনেস ফর জব শীর্ষক প্রকল্পের উপ প্রকল্প পরিচালক খালেদ মামুন চৌধুরীকে বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের পরিচালক, বিআরডিবির পরিচালক সৈয়দ মুজিবুল হককে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিইএ প্রকল্পের পরিচালক এবং ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ (তৃতীয় পর্যায়ে) শীর্ষক প্রকল্পের পরিচালক মো. গোলাম মোস্তফাকে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ১২ টি জেলা শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।