অলিম্পিক সোনাজয়ী সাঁতারুও ছিলেন ট্রাম্প-সমর্থকদের তাণ্ডবে

0
6

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে ডোনাল্ড ট্রাম্পের উন্মত্ত সমর্থকদের নজিরবিহীন হামলার ঘটনায় সরব পুরো বিশ্ব। দেশটির গণতন্ত্রে কলঙ্ক লেপনকারী ট্রাম্পের সমর্থকদের ধিক্কার দিচ্ছেন সবাই।

কিন্তু এমন এক ন্যাক্কারজনক ঘটনায় জড়িত ছিল অনেক বড় বড় নাম, যেগুলো শুনলে হয়তো অনেকেরই চোখ কপালে উঠবে। তাদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রের দুইবার অলিম্পিক সোনাজয়ী সাঁতারু ক্লেটে কেলার। তিনি কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেলপসের সাবেক সতীর্থও।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত হওয়া ভিডিওতে এমন আলামত মিলেছে। ডোনাল্ড ট্রাম্পের কট্টর সমর্থক হিসেবে ক্যাপিটল বিল্ডিং ভাঙচুরের ভিডিওতে দেখা যায় কেলারকেও।

সাঁতার সম্পর্কিত যুক্তরাষ্ট্রের ওয়েবসাইট ‘সুইমসোয়াম’ জানিয়েছে, অন্তত ১২ জন সাবেক সাঁতারু ভিডিওতে চিহ্নিত করেছেন কেলারকে। ওই হামলার সময় আমেরিকার অলিম্পিক দলের জ্যাকেট পরা ছিলেন কেলার।

যদিও নিউইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, প্রকাশ্যে ভাঙচুর চালানোর কোনো অভিযোগ পাওয়া যায়নি কেলারের বিরুদ্ধে। অলিম্পিকজয়ী ওই সাঁতারু আসলেই ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের সময় ক্যাপিটল ভবনে ছিলেন, আমেরিকার সুইমিং অ্যাসোসিয়েশনও সে খবরের সত্যতা স্বীকার করেনি।

২০০৪ সালে এথেন্স এবং ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে যুক্তরাষ্ট্রের সোনাজয়ী রিলে দলে ছিলেন কেলার। ৪*২০০ মিটার রিলে’তে এই কীর্তি দেখান তিনি। এছাড়া ২০০০ সালে সিডনি অলিম্পিকে রুপা ও ব্রোঞ্জ এবং ২০০৪ এথেন্স অলিম্পিকে ব্রোঞ্জ জেতেন মার্কিন এই সাঁতারু।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here