এফবিসিসিআইয়ের নির্বাচনে আইনি বাধা কাটল

0
6

আমার কাগজ প্রতিবেদক :

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশে স্থগিতাদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। এর ফলে আগামী ২৭ এপ্রিল সংগঠনটির নির্বাচন হতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

আদালতে এফবিসিসিআইয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও জ্যেষ্ঠ আইনজীবী কামরুল হক সিদ্দিকী। তাদের সহযোগিতা করেন ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল। রিটকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন।

ঋণ খেলাপির অভিযোগে এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মোহাম্মদ বজলুর রহমানকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করে হলে এর বিরুদ্ধে তিনি হাইকোর্টে রিট করেন। পরে ১৮ এপ্রিল ওই রিটের শুনানি নিয়ে এফবিসিসিআইয়ের নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। এরপর ওই স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করে এফবিসিসিআই। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

গত ৫ ফেব্রুয়ারি এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল নির্বাচন হওয়ার কথা।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here