এসএ গেমসের জন্য ক্রিকেট দল ঘোষণা

0
10

১৩তম সাউথ এশিয়ান গেমসকে সামনে রেখে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নির্বাচকরা আগেই নাম জমা দিলেও শুক্রবার রাতে দল ঘোষণা করা হয়।

এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্বে থাকছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপেও বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন এই ওপেনার। ওই দলের প্রায় সবাই এসএ গেমসের দলে আছেন। দলের ম্যানেজার হিসেবে যাচ্ছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার। ঘোষিত দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন সাইফ হাসান ও মানিক খান। দুজনেই টেস্ট দলে ছিলেন। চোটে পড়ায় বাদ পড়েছেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। দলে ২৩ বছরে বেশি বয়সী ৩ জন খেলোয়াড় দলে রাখার সুযোগ থাকায় দলে থাকছেন সৌম্য সরকার। ২০১০ সালের পর এই প্রথম এসএ গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত হয়েছে। সেবার ঘরের মাঠে সোনা জিতেছিল বাংলাদেশ। এবারও এই লক্ষ্য নিয়েই আয়োজক দেশ নেপালের কাঠমুন্ডুতে যাচ্ছেন যুবা টাইগাররা। ১ ডিসেম্বর সকালে রওনা দিচ্ছে দলটি। তবে তাদের আগেই নারী দল নেপালে চলে গেছে। আগামী ৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট দলের এসএ গেমস যাত্রা। এর ৬ ডিসেম্বর ভুটান, ৭ ডিসেম্বর নেপাল ও ৮ ডিসেম্বর শ্রীলংকার মুখোমুখি হবেন সৌম্য-শান্তরা। এরপর ৯ তারিখে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

এসএ গেমসের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here