এস্পানিওলের বিপক্ষে জয়ে শীর্ষস্থান পাকা করল রিয়াল

0
1

ক্রীড়া ডেস্ক:

পয়েন্ট টেবিলের তলানির দল এস্পানিওলের বিপক্ষে জিততে শেষ পর্যন্ত ভালোই খাটতে হলো রিয়াল মাদ্রিদকে। কাতালুনিয়ায় এসে স্বস্তির জয় বাগিয়ে রিয়াল মাদ্রিদ এখন বার্সেলোনার চেয়ে এগিয়ে গেছে ২ পয়েন্টে। এস্পানিওলের মাঠে প্রথমার্ধে দারুণ এক দলগত গোল জয় পাইয়ে দিয়েছে জিনেদিন জিদানের দলকে। তাতে বড় অবদান করিম বেনজেমার, আর কাসেমিরো করেছেন শেষ কাজটা।

প্রথমার্ধে প্রায় পুরোটা সময় রিয়ালকে হতাশ করে যাচ্ছিল এস্পানিওল। রিয়াল প্রতিরোধ ভেঙেছে যোগ করা সময়ে। বাম প্রান্ত থেকে মার্সেলোর ক্রস বক্সের ঠিক বাইরে থেকে হেড করেছিলেন সার্জিও রামোস। সেখান থেকে বক্সের ভেতর বল পেয়ে যান বেনজেমা। তাকে এস্পানিওল ডিফেন্ডার কড়া পাহারাতেও রেখেছিলেন। তবে তাতে লাভ হয়নি। সিক্স ইয়ার্ড বক্সের কোণা থেকে বুদ্ধিদীপ্ত এক ব্যাকহিলে গোলের সামনে কাসেমিরোকে খুঁজে নিয়েছিলেন বেনজেমা। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাঁকা বাকি কাজ সেরেছেন এক টোকায়।

কাসেমিরোর ওই গোল পরে পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচে। করোনাভাইরাসের কারণে বিরতির পর এই নিয়ে টানা ৫ ম্যাচ জিতে শিরোপা পুনুরুদ্ধারের পথে বেশ ভালোভাবেই এগিয়ে গেছে রিয়াল। তবে এস্পানিওলের বিপক্ষে এক গোলের জয়ে বেশ কয়েকবার চাপে পড়ে গিয়েছিল জিদানের দল।

এস্পানিওলের চায়নিজ স্ট্রাইকার উ লি দুই অর্ধেই দারুণ দুইটি সুযোগ পেয়ে ছিলেন। থিবো কোর্তোয়া অবশ্য পুরো সময়ই সতর্ক ছিলেন। আর এক গোলে এগিয়ে থেকেও রিয়াল মাদ্রিদ ডিফেন্ডাররা দ্বিতীয়ার্ধে নিজেদের অভিজ্ঞতার ঝাঁপি খুলে এস্পানিওলকে ভয়ঙ্কর হতে দেননি।

জিদান এই ম্যাচেও স্কোয়াড রোটেশনের পুরনো রীতি চালু রেখেছিলেন। আগের ম্যাচে গোল করা ভিনিয়াস জুনিয়র নেমেছেন দ্বিতীয়ার্ধে। এর আগে এডেন হ্যাজার্ড আর করিম বেনজেমার সঙ্গে অ্যাটাকিং থার্ডে নেমেছিলেন ইস্কো।

ইস্কো, হ্যাজার্ড একসঙ্গে বদলি হওয়ার আগ পর্যন্ত খুব বেশি প্রভাব রাখতে পারেননি ম্যাচে। তবে বেনজেমা আরও একবার ছিলেন উজ্জ্বল। দ্বিতীয়ার্ধে নিজে গোলও পেতে পারতেন। বাইলাইনের কাছাকাছি জায়গা থেকে সরাসরি গোলে শট করে আত্মবিশ্বাসী বেনজেমা চমকে দিয়েছিলেন এস্পানিওল গোলরক্ষককে। সাবেক রিয়াল গোলরক্ষক ডিয়েগো লোপেজের সেভে আর গোল পাওয়া হয়নি বেনজেমার।

লা লিগায় শুক্রবার গেটাফের বিপক্ষে পরের ম্যাচে খেলবে রিয়াল মাদ্রিদ। তার অবশ্য অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে হবে বার্সেলোনাকে। এক ম্যাচের জন্য হলেও আপাতত অ্যাতলেটিকোর ভালো জন্য প্রার্থনা করবে রিয়াল।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here