ওয়েলিংটনে উড়ল বাংলাদেশের পতাকা

0
5

র্স্পোটস ডেস্ক :
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিউজিল্যান্ডের ওয়েলিংটনে খেলছে বাংলাদেশ দল। মহান এই দিবসে ম্যাচ শুরুর আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বাংলাদেশ দলকে অভিনন্দন জানানো হয়।

সিরিজের এই তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের আগে জাতীয় সংগীত গাওয়ার সময় দেশের পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ দলের টিম লিডার ও বিসিবির পরিচালক জালাল ইউনুস ও নির্বাচক হাবিবুল বাশার বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

বিশেষ এই দিনে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড দল। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে কিউইদের লক্ষ্য বাংলাদেশকে হোয়াইটওয়াশ করা।

প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং করলেও তৃতীয় ম্যাচে এসে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। এ নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি তিনটি টসই হারলেন তামিম।

এই ম্যাচে চোট থেকে দলে ফিরেছেন কিউই অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। সিরিজের প্রথম ম্যাচে অভিষিক্ত উইল ইয়াং জায়গা ছাড়লেন টেলরের জন্য।

ম্যাচের আগে টেলরও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে অভিনন্দন জানান, ‘আমি নিশ্চিত বাংলাদেশ দল দারুণভাবে ফিরবে। এটা তাদের ৫০তম স্বাধীনতা দিবস।’ বাংলাদেশ দলেও একটি পরিবর্তন আনা হয়েছে। খেলছেন না পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন অভিজ্ঞ পেসার রুবেল হোসেন।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে আগে কখনও ওয়ানডে খেলেনি বাংলাদেশ দল। অন্যদিকে স্বাগতিকরা এ মাঠে ২৬ ওয়ানডে খেলে জিতেছে ১২টি, হেরেছে ১১টি।

 

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here