করোনা ভাইরাসঃ মানবসেবায় পাশে দাঁড়িয়েছে স্টারলাইন গ্রুপ

0
14

ফেনী প্রতিনিধি :

বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস।ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও।সঙ্কটময় পরিস্থিতিতে সরকার সার্বিক প্রস্তুতি নিলেও এককভাবে পরিস্থিতি মোকাবিলা সম্ভব নয়।তাই দেশের সঙ্কটকালীন এই সময়ে ফেনীর মানুষের পাশে দাঁড়িয়েছে স্বনামধন্য ব্যবসায়ী প্রতিষ্ঠান স্টার লাইন গ্রুপ।ভাইরাসের বিস্তার ঠেকাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে সেইফ হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন-বিপনন,শিশু খাদ্য বিতরণ,বেষ্ট ইন হোটেলে চিকিৎসায় নিয়োজিতদের থাকার ব্যবস্থা,গ্রুপে কর্মরত
কর্মকর্তা-কর্মচারীদের পুরো মাসের বেতন প্রদান ও সরকারের নির্দেশনা অনুযায়ী বন্ধ পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের অনুদান প্রদানসহ
স্বাস্থ্যসেবা উপকরণ সরবরাহ করে আসছে।এমন উদ্যোগ গ্রহণ করায় সাধারণ মানুষের প্রশংসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয় প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্টরা বলেছেন, করোনাভাইরাসের মতো এ মহামারি সরকারের একার পক্ষে মোকাবিলা করা সম্ভব নয়।তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবেই ফেনীতে মানব কল্যানে এগিয়ে এসেছে স্টার লাইন গ্রুপ।

করোনা ভাইরাস প্রতিরোধে অত্যাবশ্যকীয় পণ্য ‘হ্যান্ড স্যানিটাইজার’র চরম সংকটজনক মূহুর্তে এগিয়ে এসে স্টার লাইন গ্রুগের সহযোগী প্রতিষ্ঠান স্টার লাইন ফুড প্রোডাক্টস লিমিটেড উৎপাদন করলো ‘সেইফ হ্যান্ড স্যানিটাইজার’।এটি ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর কাছে হস্তান্তরের মধ্য দিয়ে এই পণ্য’র শুভ বিপনন উদ্বোধন করা হয়।স্বল্পমূল্যের এই পণ্যটি এখন সর্বত্র পাওয়া যাচ্ছে।ফলে বাজারে বর্তমানে হ্যান্ড স্যানিটাইজারের ঘাটতি নাই বলে জানা গেছে।

স্টার লাইন ফুড প্রোডাক্টস লিঃ এর পক্ষ থেকে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নিকট ১ হাজার শিশু খাদ্য হস্তান্তর করেন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন। প্রতিটি প্যাকেটে রয়েছে দুধ পাউডার ১ প্যাকেট, টুইন ওয়ান বিস্কুট ১২ প্যাকেট, কুল আপ পাউডার ২ প্যাকেট, মুডি ১ প্যাকেট, চিনি ১ কেজি, লাচ্ছা সেমাই ১ প্যাকেট, ভারমিচিলি সেমাই ১ প্যাকেট, সুজি ১ প্যাকেট ও টেস্টি স্যালাইন ১০ পিস।

এদিকে ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কস্থ
বেস্ট ইন হোটেলে জেলার করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসোলেসন ইউনিটে দায়িত্ব পালন শেষে চিকিৎসক, সেবিকা এবং সংশ্লিষ্ট সকলকে
থাকার জন্য ব্যবস্থা গ্রহণ করেছে হোটেল কর্তৃপক্ষ।জানা গেছে,চলমান করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিতদের থাকার জন্য নিজাম উদ্দিন হাজারীর এমপির পরামর্শক্রমে হোটেল কর্তৃপক্ষ।

এমন উদ্যোগ গ্রহণ করায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নিজাম উদ্দিন হাজারী এমপি,জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, পৌর মেয়র হাজী আলাউদ্দিন, বেষ্ট ইন হোটেল পরিচালনা কমিটির চেয়ারম্যান ও স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিনের নিকট কৃতজ্ঞতা জানিয়েছেন।

এর আগে স্টার লাইন গ্রুপের পক্ষ থেকে পরিবহনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের অনুদান প্রদানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে হ্যান্ড স্যানিটাইজার ও স্প্রে বিতরণ করা হয়েছে।
এছাড়া গরীব অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে।

এ বিষয়ে জানতে চাইলে স্টার গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন বলেন, করোনাভাইরাস মোকাবিলায় স্টার লাইন গ্রুপ শুরু থেকেই মানব কল্যানে এগিয়ে এসেছে।আমরা ব্যবসা করছি।জনগণ-দেশ বাঁচলে আগামীতেও ব্যবসা করব। তবে এখন উচিত ব্যবসার চিন্তা বাদ দিয়ে কীভাবে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে পারি, সে চিন্তা করা।কীভাবে মানুষকে সহায়তা করা যায় এবং কীভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে পারি সেই চেষ্টা করা।এজন্য সকল ব্যক্তি ও করপোরেট প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসা জরুরি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here