করোনা রোগীর সঙ্গে প্লাজমা প্রতারণা

ফেসবুকে প্লাজমা আবেদনের বিভিন্ন গ্রুপ খুলে করোনা রোগীদের আত্মীয়-স্বজনের মোবাইল নম্বর সংগ্রহ করে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় এক প্রতারককে আটক করেছে ডিবি।

ডিবি জানায়, আসামি রোগীকে প্লাজমা সরবরাহের আশ্বাসে যাতায়াত খরচ ও প্লাজমার দাম বাবদ অগ্রিম টাকা প্রদানের কথা বলে মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের পর আর যোগাযোগ সম্ভব হয় না প্লাজমা দাতার সঙ্গে। আটক ব্যক্তির নাম হৃদয় আহম্মেদ (২৩)।

রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করা হয়। ডিবির তেজগাঁও বিভাগের সহকারী কমিশনার (এসি) মুজিব আহম্মদ পাটওয়ারী জানান, হৃদয় ও তার অপর সহযোগীরা সু-কৌশলে ফেসবুকে প্লাজমা আবেদনের বিভিন্ন গ্রুপ খুলে করোনা রোগীর স্বজনদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে প্লাজমা প্রদান করবে বলে জানায়। বিনিময়ে তাদের যাতায়াত খরচ ও প্লাজমার দাম বাবদ অগ্রিম টাকা দাবি করে।

সংকটাপন্ন করোনা রোগীর স্বজনদের অনেকেই এই ফাঁদে পা দিয়ে বিকাশ, নগদ ও অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন অংকের টাকা প্রদান করেন। টাকা হাতে পাওয়ার পর চক্রটি ভুক্তভোগীদের মোবাইল ফোন নম্বর ব্লক করে দিতেন। ফলে রোগীর স্বজন চাইলেও আর তথাকথিত প্লাজমা দাতার সঙ্গে যোগাযোগ করতে পারতেন না।

এসি মুজিব আহম্মদ পাটওয়ারী বলেন, চক্রটি গত দুই মাস ধরে শতাধিক মানুষকে প্লাজমা দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here