কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক সহিদুল ইসলাম

0
21

আমার কাগজ প্রতিবেদক :

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের মহাব্যবস্থাপক মো. সহিদুল ইসলাম। গত ১২ আগস্ট এক কর্মচারী নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে খুলনা অফিসে বহাল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সহিদুল ইসলাম বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞানে বিএ পাস করেন। পরবর্তীতে তিনি ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এই সুদীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের তৎকালীন ব্যাংকিং কন্ট্রোল ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, কৃষি ঋণ বিভাগ, ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ ১ ও ২, আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগসহ বরিশাল অফিস এবং সর্বশেষ ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ডিপার্টমেন্টের দায়িত্ব পালন করেন।

এছাড়া বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি লিমিটেড, ঢাকার চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন সহিদুল ইসলাম। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, ভারত, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here