খেলতে খেলতে রান্নাঘরে গিয়ে আগুনে পুড়ে মারা গেল শিশুটি

0
8

আমার কাগজ প্রতিবেদক :

মাদারীপুরের শিবচরে আগুনে পুড়ে মাহফুজা নামের দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার ডিসি রোড এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। মাহফুজা একই এলাকার রাসেল হাওলাদার মেয়ে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাসেল পেশায় রাজমিস্ত্রির কাজ করেন এবং ডিসি রোডের হাবিব মাতুব্বরের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। আজ সোমবার দুপুর ১২টার দিকে প্রতিবেশী নূর জাহান তাঁর সন্তানের জন্য পানি গরম করতে মাহফুজাদের রান্নাঘরে যান। পানি গরম করে তিনি তাঁর ঘরে চলে আসেন। এ সময় বাড়ির উঠানে একা একা খেলছিল মাহফুজা। হঠাৎ মাহফুজা তাদের রান্নাঘরে যায়। এ সময় রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে শিশু মাহফুজা সেখানে আটকে পড়ে। তাৎক্ষণিক পরিবারের লোকজনসহ প্রতিবেশীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে দ্রুত রান্নাঘরের চারপাশে আগুন ছড়িয়ে পড়লে আগুনে পুড়ে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়।

শিবচর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা শ্যামল বিশ্বাস বলেন, কাঁচা পাকের ঘর ছিল সেটি। পুরোটাই পাটকাঠির ছাপরা। তাই আগুন মুহূর্তেই দাউদাউ করে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই শিশুর পুড়ে যাওয়া মরদেহটি উদ্ধার করেন। শিশুটির ৮০ শতাংশই পুড়ে গেছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে এটি একটি দুর্ঘটনা বলে ধারণা করছেন। নিহত শিশুর পরিবার কোনো অভিযোগ জানায়নি। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here