গুগল ফটোজে ছবি সম্পাদনা করবেন যেভাবে

0
4

ফেসবুক, ইনস্টাগ্রাম বা অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার আগে আমরা সবচেয়ে ভালো ছবিটি বেছে নিই। পোস্ট করার জন্য একটি ছবি বাছাই করতে বেশকিছু ছবি দেখার অভ্যাস প্রায় সবারই আছে।

এরমধ্যে অনেকে আছেন যারা এডিট (সম্পাদনা) ছাড়া ছবি পোস্ট করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। যেকোনও ছবি কিছু না কিছু এডিট করতে হয় তাদের। এজন্য এডিটের বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করেন ব্যবহারকারীরা।

ছবি এডিটের বিভিন্ন অ্যাপ রয়েছে। এর মধ্যে কিছু বিনামূল্যে ব্যবহার করা যায়, আবার কিছু অ্যাপ ব্যবহার করতে টাকা লাগে। আপনি যদি এ ধরনের কোনও অ্যাপই ব্যবহার করতে না চান তাহলে আপনার জন্য আছে গুগল ফটোজ।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, ছবি এডিটের জন্য গুগল ফটোজের বিল্ট-ইন ফিচার রয়েছে। গুগলের এই সেবা ব্যবহারের মাধ্যমে ছবির অপ্রয়োজনীয় অংশ ফেলে দেওয়া (ক্রপ করা) এবং বিভিন্ন ফিল্টার যোগ করা যায়। গুগল ফটোজ অ্যাপটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন। ফলে এ ধরনের ব্যবহারকারীর ছবি সম্পাদনা নিয়ে দুশ্চিন্তা নেই। দেখে নিন কীভাবে গুগল ফটোজ ব্যবহার করে ছবি এডিট করবেন- গুগল ফটোজ ডাউনলোড ও ইনস্টল করুন, অ্যাপটি চালু করুন এবং যে ছবি এডিট করতে চান সেটি ওপেন করুন, শেয়ার আইকনের পাশে এডিট আইকনে ক্লিক করুন, এডিটিং শুরু করার পর ফিল্টার, ক্রপ, রোটেট ইত্যাদি আইকনযুক্ত একটি প্যানেল নিচের দিকে দেখা যাবে, ফিল্টার যুক্ত করতে বা অ্যাডজাস্ট করতে ফটো ফিল্টারস আইকনে ক্লিক করুন, যেকোনও ফিল্টার পছন্দ করে সেটিতে ক্লিক করে ফিল্টারটি প্রয়োগ করতে পারবেন, এডিট অপশনে ক্লিক করে লাইট ও কালার চেঞ্জ করা যাবে, ছবি ক্রপ ও রোটেট করতে সংশ্লিষ্ট দুটি আইকনে ক্লিক করুন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here