চাকরি হারাচ্ছেন আইসিসি সিইও

0
7

র্স্পোটস ডেস্ক :
হঠাৎ করে মার্চের দ্বিতীয় সপ্তাহে (১০ মার্চ) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের প্রধান নির্বাহী মানু সাহনিকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায়। এবার তিনি তার পদই হারাতে যাচ্ছেন।

ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে। বুধবার-বৃহস্পতিবারের মধ্যে অনুষ্ঠেয় আইসিসির গভর্নিং বডির টেলিকনফারেন্সে মানু সাহনিকে তার পদ ছাড়তে বলা হতে পারে।

মূলত কার্যপরিচালনায় তার কর্তৃত্বপরায়ণ আচরণ নিয়ে নিরীক্ষা সংস্থা প্রাইস ওয়াটার হাউস কুপার্সের (পিডাব্লিউসি) তদন্তের পর এই ব্যবস্থা নেয় বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

শশাঙ্ক মনোহর বিশ্ব ক্রিকেট সংস্থার সভাপতি থাকাকালে ২০১৯ সালে ডেভ রিচার্ডসনের স্থলাভিষিক্ত হন সাহনি।

সাহনির বিরুদ্ধে কর্মচারীদের সঙ্গে বাজে আচরণের অভিযোগ উঠে। সিঙ্গাপুরে তার আগের কর্মস্থলেও এমন অভিযোগ শোনা গিয়েছিল। দুবাইয়ে আইসিসির কার্যালয়ের ৯০ শতাংশের বেশি কর্মচারী তার বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে তদন্তে উঠে এসেছে।

আরও বলা হয়েছে কাজ পরিচালনার ক্ষেত্রে সাহনির কর্তৃত্বপরায়ণ আচরণ তার পূর্বসূরিদের চেয়ে একেবারে আলাদা এবং তা ভালোভাবে নেয়নি কর্মচারীরা।

বর্তমান মেয়াদে সাহনির চাকরি আছে আর এক বছরের বেশি। এর আগে তিনি সিঙ্গাপুর স্পোর্টস হাবে কাজ করেছেন। তারও আগে সিঙ্গাপুরে ইএসপিএন স্টার স্পোর্টসের প্রধান ছিলেন ১৭ বছর ধরে।

 

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here