চার অতিরিক্ত ও পাঁচ যুগ্মসচিবসহ প্রশাসনে রদবদল

0
13

আমার কাগজ প্রতিবেদক :
জনপ্রশাসনে চার অতিরিক্ত ও পাঁচ যুগ্মসচিবসহ কয়েকজন কর্মকর্তাকে রদবদল করা। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করে।
এর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিনকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. খুরশিদ ইকবাল রিজভীকে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তন্দ্রা শিকদারকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবলায়ের অতিরিক্ত সচিব হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।
এছাড়া বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) শ্যাম কিশোর রায়কে শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বাংলাদেশ ইন্সুরেন্স সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পরিচালক হিসেবে বদলির আদেশাধীন) নায়েব আলী মন্ডলকে ধর্ম মন্ত্রণালয়ে, তথ্য মন্ত্রণলায়ের জহুরুল হককে ভ‚মি মন্ত্রণালয়ে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মুহাম্মদ হিরুজ্জামানকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে এবং শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের রেহানা ইয়াসমিনকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব হিসেবে বদলি করা হয়েছে।
অন্যদিকে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক মো. মহসীনকে একই সংস্থায় নির্বাহী পরিচালক, ভ‚মি সংস্থার বোর্ডের উপ-ভ‚মি সংস্থার কমিশনার মো. হেমায়েত উদ্দিনকে বিআরটিএর উপপরিচালক, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলামকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সচিব, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক মো. আবু মাসুদকে ভ‚মি সংস্থার বোর্ডের উপ-ভ‚মি সংস্কার কমিশনার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়াকে বাংলাদেশ রাবার বোর্ডের সচিব, বাংলাদেশ চা বোর্ডের উপসচিব লুৎফুন নাহারকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ার হোসেন মাতুব্বরকে ভ‚মি মন্ত্রণালয়ের উপসচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ রেহান উদ্দিনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব শাহীন আরা বেগম পিএএ-কে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলিপূর্বক নিয়োগ দেয়া হয়েছে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here