জনসভা দুপুরে, কী বার্তা দিবে ঐক্যফ্রন্ট

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা আজ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার ( ৬ নভেম্বর) দুপুর ২টায় জনসভা শুরু হবে।

এর আগে গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি,চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ও সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ জনসভার অনুমতির জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয়ে যান। সেখানে যাওয়ার পর ২৪ শর্তে জনসভার অনুমতি দেয় পুলিশ।

গতকাল জনসভার ভেন্যু পরিদর্শন করেন বিএনপি নেতারা। এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, জনসভায় রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন। স্মরণকালের সর্ববৃহৎ জনসভা হবে এটি।

ফ্রন্টের সিনিয়র এক নেতা জানান, দ্বিতীয় দফা সংলাপের মধ্য দিয়ে সমঝোতা হলে ঐক্যফ্রন্টের অবস্থান হবে ইতিবাচক; অর্থাৎ আন্দোলন বাদ দিয়ে তারা নির্বাচনের মাঠে নামবে। আর সংলাপ ব্যর্থ হলে আন্দোলনের পথেই হাঁটবে তারা। এই বার্তাটিই থাকবে জনসভায়।

কর্মসূচির বিষয়ে ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, সুষ্ঠু নির্বাচনের পক্ষে জনমত সৃষ্টির জন্য হালকা কর্মসূচি দেওয়া হবে। কঠোর কর্মসূচি আসবে আরও পরে।

এদিকে জাতীয় নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তিসহ একাধিক দাবিতে আগামী ৭ নভেম্বর দ্বিতীয় দফার আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে গণভবনে প্রথম দফার বৈঠক শেষ হলেও সংলাপ অব্যাহত রাখার আহ্বান জানিয়ে গত ৩ নভেম্বর ফের প্রধানমন্ত্রী বরাবর চিঠি দেয় ঐক্যফ্রন্ট।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here