জরুরি না হলে বিদেশ ভ্রমণ নয়

0
2

একান্ত প্রয়োজন ছাড়া বিদেশ ভ্রমণ না করতে বলেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে নতুন করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এই নির্দেশনা দিয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, চীনের বাইরে কয়েকটি দেশে কভিড-১৯ এর বিস্তারে এটি নিয়ন্ত্রণকে জটিল করে তুলেছে।

তিনি বলেন, অমতাবস্থায় বিদেশ ভ্রমণের ক্ষেত্রে খুবই সতর্ক থাকতে হবে। অত্যাবশ্যক নয় এমন ভ্রমণ থেকে বিরত থাকতে হবে। অত্যাবশ্যকীয় ভ্রমণের ক্ষেত্রে কভিড-১৯ প্রতিরোধের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

চীনের উহান থেকে ফেরত ৩১২ জনের সবাই সুস্থ্ আছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। বলা হয়, গত ২১ জানুয়ারি থেকে রোববার (২৩ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশের বিভিন্ন বিমানবন্দরে ২ লাখ ৯১ হাজার ১২৬ জন যাত্রীকে স্ক্রিনিং করা হয়। তাদের কারও শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি।

যে কোনো বিষয়ে আইইডিসিআরের হটলাইনে ফোন করে জেনে নেয়া যাবে জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আইইডিসিআরের ল্যাবরেটরিতে এ যাবত সন্দেহজনক ৭৯ জনের নমুনা পরীক্ষা করে কারও নমুনাতে কভিড-১৯ পাওয়া যায়নি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here