জামিন পেলেন আরও ১৪ শিক্ষার্থী

0
46

আমার কাগজ প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে আটক কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া আরও ১৪ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (২০ আগস্ট) পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে রাজধানীর ৬টি থানার ১০ মামলায় গ্রেফতার হওয়া ১৪ জন শিক্ষার্থীকে ঢাকা মহানগরের ভিন্ন ভিন্ন হাকিম আদালতের বিচারক জামিন দেন। এর আগে রোববার (১৯ আগস্ট) ৪২ জন শিক্ষার্থীর জামিন দেন ঢাকা মহানগর হাকিম আদালত।

জানা গেছে, ভাটারা থানার জামিনপ্রাপ্ত দুই শিক্ষার্থী হলেন, আমিনুল এহসান বায়োজিদ ও জাবের আহমেদ উল্লাহ। বাড্ডা থানার জামিনপ্রাপ্ত দুইজন শিক্ষার্থীরা রিসানাতুল ফেরদৌস ও বায়োজিদ। উত্তরা-পশ্চিম থানার জামিনপ্রাপ্ত দুই শিক্ষার্থী হলেন, শামীম ও সোহেল। নিউমার্কেট থানার জামিনপ্রাপ্ত শিক্ষার্থী মাহবুবর রহমান। ধানমন্ডি থানার তিন মামলায় জামিনপ্রাপ্ত তিন শিক্ষার্থী জোবাইর হোসেন, গাজী ইমাম বুখারী ও সাদ্দাম এবং রমনা থানার তিন মামলায় জামিনপ্রাপ্ত চার শিক্ষার্থী হলেন ইহসান উদ্দিন ইফাজ, মাহবুবুর রহমান, সাইদুল ইসলাম তৌহিদ ও শাহরিয়ার হোসেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তারা (জিআরও) বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছেন। এর আগে গতকাল রোববার ৪২ জন শিক্ষার্থীর জামিন দেন ঢাকা মহানগর হাকিম আদালত।
প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। সড়কের বাঁ-পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

LEAVE A REPLY