জুতার দাম পৌনে দুই কোটি ডলার!

0
155
বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা জোড়ার নকশা করছে ফ্যাশন ব্র্যান্ড জাদা দুবাই। ছবি: জাদা দুবাইয়ের সৌজন্যে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা জোড়ার নকশা করছে ফ্যাশন ব্র্যান্ড জাদা দুবাই। ছবি: জাদা দুবাইয়ের সৌজন্যে

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতা জোড়ার দাম ১ কোটি ৭০ লাখ ডলার। আজ বুধবার সংযুক্ত আরব আমিরাতের একটি হোটেলে জুতা জোড়ার মোড়ক উন্মোচন করা হয়।

খালিজ টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, অভিজাত এই জুতা হীরা ও খাঁটি সোনা দিয়ে তৈরি করা হয়েছে। এর নকশায় ও তৈরিতে নয় মাসের বেশি সময় লেগে গেছে। জুতা জোড়ায় আলাদা করে দুটি সর্বোচ্চ গুণগত মানের হীরা বসানো হয়েছে, যা ১৫ ক্যারেটের।

সোনা ও হীরার বিখ্যাত ব্র্যান্ড প্যাশন জুয়েলার্সের সহযোগিতায় সংযুক্ত আরব আমিরাত-ভিত্তিক ব্র্যান্ড জাদা দুবাই জুতা জোড়া তৈরি করেছে। হোটেল বুর্জ আল আরবে এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভিআইপি, বিশিষ্টজন, গণমাধ্যমসহ প্রায় ৫০ জন অতিথি আমন্ত্রিত হয়েছেন।

জুতা জোড়ার ডিজাইনার ও জাদা দুবাইয়ের সহপ্রতিষ্ঠাতা ও সৃজনশীল পরিচালক মারিয়া মাজারি বলেন, হীরা দিয়ে জুতা জোড়ার নকশা করেছে জাদা দুবাই। দুর্লভ হীরা ব্যবহার করা হয়েছে এতে।

ডিজাইনার মারিয়া মাজারি বলেন, জুতা জোড়ার দাম নির্ধারণ করা হয়েছে ১৭ মিলিয়ন মার্কিন ডলার। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এক জোড়া জুতাই প্রদর্শন করা হবে, ফলে এটি বিক্রি করার সুযোগ নেই। তবে ক্রেতাদের পছন্দের বিশেষ সাইজ অনুযায়ী জুতা তৈরি করে সেটা বিক্রি করা হবে।

জাদা দুবাইয়ের ফ্যাশনেবল অসংখ্য জুতার নমুনা আছে। ক্রেতারা তা দেখে পছন্দ অনুযায়ী অর্ডার দেন। সেভাবেই জুতা প্রস্তুত করে সরবরাহ করে প্রতিষ্ঠানটি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here