জ্বালানি তেল বিক্রি ও পরিবহনে কমিশন বাড়ানোর সিদ্ধান্ত

0
10

পেট্রোল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক-শ্রমিকদের দীর্ঘদিনের দাবি ছিল জ্বালানি তেল বিক্রি ও পরিবহনে কমিশন বাড়ানো। এটিসহ মোট ১৫ দফা দাবি ছিল তাদের। দাবি আদায়ে আন্দোলনও করে আসছিলেন তারা। দাবিগুলোর মধ্যে জ্বালানি তেল বিক্রি ও পরিবহনে কমিশন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর বাকি দাবিগুলোর বিষয়ে উচ্চ পর্যায়ের কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়েছে।

পেট্রোলের কমিশন লিটারপ্রতি তিন টাকা ৩৬ পয়সা থেকে ১৬ শতাংশ বাড়িয়ে তিন টাকা ৯০ পয়সা করা হয়েছে। যদিও পাম্প মালিকদের দাবি ছিল ৭ দশমিক ৫ শতাংশ বাড়ানোর। ট্যাঙ্কলরির ভাড়া ৪০ কিলোমিটারের ওপরে কিলোপ্রতি দুই টাকা ২২ পয়সা থেকে বাড়িয়ে তিন টাকা ২৫ পয়সা করা হয়েছে। এখন সেটি গেজেট আকারে প্রকাশের অপেক্ষায় আছে বলে জানা গেছে।

রোববার পেট্রোল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে জ্বালানি বিভাগের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠক থেকেই এসব সিদ্ধান্ত এসেছে। বৈঠকে সভাপতিত্ব করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বাকি দাবিগুলোর বিষয়ে বৈঠকের সিদ্ধান্ত হলো- জ্বালানি বিভাগ, বিপিসি, বিতরণ কোম্পানি, স্বরাষ্ট্র, পরিবেশসহ সংশ্নিষ্ট মন্ত্রণালয় এবং পেট্রোল পাম্প মালিকদের প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি করা হবে। তারা আগামী ৩১ জানুয়ারির মধ্যে সমঝোতা করে জ্বালানি বিভাগকে অবহিত করবে। ততদিন পর্যন্ত ঐক্য পরিষদ কোনো ধর্মঘটে যাবে না।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here