টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠাল শ্রীলঙ্কা

0
4

বৃষ্টি ভাগ্যটা সম্ভবত খুব ভালো শ্রীলঙ্কার। এখনও পর্যন্ত দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে তাদের। সেই দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবিলে অনেকটাই এগিয়ে রয়েছে। অথচ, এই দুই ম্যাচেই হারার সম্ভাবনা ছিল তাদের।

নিজেদের পঞ্চম ম্যাচে আজ শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট অস্ট্রেলিয়ার। লন্ডনের দ্য ওভালে টস করতে নেমে কয়েন নিক্ষেপে জিতলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে এবং অনুমিতভাবেই টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারোন ফিঞ্চকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালেন তিনি।

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের অবস্থা হচ্ছে, ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে ৪ ম্যাচে ১ জয়, দুই ম্যাচ পরিত্যাক্ত হওয়ার কারণে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে শ্রীলঙ্কা।

টস জিতে ফিল্ডিং নেয়া প্রসঙ্গে করুনারত্নে বলেন, ‘গত কয়েকদিন ছিল বৃষ্টির দখলে। এ কারণে প্রথমে বোলিং করে কিছু সুবিধা নিতে চাই। নুয়ান প্রদীপ ফিট। অনুশীলনে বোলিং এবং ফিল্ডিং করেছেন ভালো। সুরাঙ্গা লাকমাল খেলছেন না। দলে এসেছেন সিরিবর্ধনে। ফাঁকা সময়টাতে খুব কঠোর অনুশীলন করেছি আমরা।’

অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারোন ফিঞ্চ বলেন, ‘আমরা টস জিতলেও বোলিং নিতাম প্রথমে। কারণ, কন্ডিশন প্রথমে বোলারদের ভালো সুবিধা দেবে। তবে আমরা চেষ্টা করবো ভালো ব্যাট করার।’

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাকগ্রা, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশর মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা।

LEAVE A REPLY