টানা নবমবারের মতো চ্যাম্পিয়ন জুভেন্টাস

0
3

সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাস- গত কয়েক মৌসুম ধরে এই শিরোনামটি হয়তো মৌসুমের শুরুতেই লিখে রাখে ইতালিয়ান সংবাদ মাধ্যমগুলো। সেই ২০১১-১২ মৌসুম থেকে শুরু, চলছে এখনও। মাঝে একবারের জন্যও ব্যত্যয় ঘটেনি এই শিরোনামের। পুরো মৌসুমে যত যাই হোক, শেষমেশ শিরোপা যাবে জুভেন্টাসের কেবিনেটে- এটিই যেন নিয়তি।

অতি স্বাভাবিকভাবেই কোনো ব্যতিক্রম ঘটেনি চলতি মৌসুমেও। সিরি ‘আ’ ২০১৯-২০ মৌসুমের দুই ম্যাচ বাকি থাকতেই টানা নবম ও সবমিলিয়ে ৩৫তম লিগ শিরোপা নিশ্চিত করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত হয়েছে জুভেন্টাসের চ্যাম্পিয়নশিপ।

আগের ম্যাচেই শিরোপা নিজেদের করে নিতে পারত তুরিনের ক্লাবটি। কিন্তু উদিনেসের কাছে হেরে যাওয়ায় বাড়ে অপেক্ষা। তবে তাদের সমীকরণে তেমন কোনো সমস্যা হয়নি। কেননা সেই রাউন্ডে দ্বিতীয়-তৃতীয় স্থানে ইন্টার মিলান-লাজিও’ও পয়েন্ট হারায়। ফলে এক ম্যাচ পরে হলেও চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে গেছে জুভদের।

লিগের ৩৬ রাউন্ড শেষে জুভেন্টাসের সংগ্রহ ৮৩ পয়েন্ট। তারা জিতেছে ২৬ ম্যাচ, ড্র করেছে ৫টি। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার মিলান, সমান ৭৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে আটলান্টা এবং লাজিও। এ চারদলই পেয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের টিকিট।

লিগ শিরোপা নিশ্চিত করা ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ফ্রেডরিখ বার্নার্দেস্কি। প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে সপ্তম মিনিটে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন। যা চলতি মৌসুমে তার ৩১তম গোল। দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করেন বার্নার্দেস্কি।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here