ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে দুইটি পৃথক সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে সম্প্রতি দুইটি পৃথক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২২ জুন সেমিনার উদ্বোধন করেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, বিপিএম, পিপিএম

ডিআইজি ট্যুরিস্ট পুলিশ কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত সেমিনারের প্রথম দিনের আলোচ্য বিষয় ছিল “সেক্সুয়াল এব্যুস এন্ড ভায়োলেন্ট ক্রাইমস এগেইনস্ট চিলড্রেন এন্ড ওমেন ইন ট্যুরিস্ট ডেস্টিনেশন”। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকার ওয়ান্ডার ওয়েজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ জিকাদির।

দ্বিতীয় দিন অর্থাৎ ২৩ জুন “জিরো টলারেন্স ইন এব্যুস অব ড্রাগস এন্ড রোল অব দ্য ট্যুরিস্ট পুলিশ এন্ড আদার স্টেকহোল্ডারস” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উস্থাপন করেন ভ্রমণ ম্যাগাজিনের এডিটর আবু সুফিয়ান।

দুইদিনের সেমিনারে আলোচক হিসেবে উ্পস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের সভাপতি মোখলেছুর রহমান, জার্নি প্লাসের চীফ এক্সিকিউটিভ তৌফিক রহমান এবং দি বেঙ্গল ট্যুর-এর ম্যানেজিং ডিরেক্টর মাসুদ হোসাইন। সেমিনারে ট্যুরিস্ট পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ উ্পস্থিত ছিলেন।

চিত্রঃ ২৩ জুন আয়োজিত সেমিনারে অতিথিবৃন্দ

উদ্বোধনী বক্তব্যে ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম আশাবাদ ব্যক্ত করে বলেন, এই সেমিনারের মধ্য দিয়ে ট্যুরিস্ট পুলিশের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে। তাছাড়া ট্যুরিস্ট পুলিশ কর্তৃক ট্যুরিস্টদের জন্য নিরাপত্তা ব্যবস্থাপনায় গুণগত পরিবর্তন সাধন এবং মাদক ব্যবহার ও তা রোধ করার ক্ষেত্রে করণীয় ও কর্মকৌশল সম্পর্কে জানতে পারবে বলেও তিনি উল্লেখ করেন।

মল্লিক ফখরুল ইসলাম দুইটি সেমিনারে উত্থাপিত তথ্যের ভিত্তিতে ট্যুরিস্ট পুলিশের করণীয় সম্পর্কে একটি সুপারিশমালা গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here