ট্রাম্পের মেয়ে-জামাতার এক বছরে আয় ১১৪২ কোটি

0
10

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও তার স্বামী জেরাড কুশনার গত বছর ১৩৫ মিলিয়ন ডলার আয় করেছেন। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ হাজার ১৪২ কোটি ১১ লাখ ৩৫ হাজার টাকা। ট্রাম্পের উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ার পরের বছর তারা এই উপার্জন করেন।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রের রিয়েল এস্টেট, স্টক এবং বন্ড ব্যবসায়ের সঙ্গে যুক্ত এই দম্পত্তি গত শুক্রবার তাদের আয়ের যে বিবরণী জমা দিয়েছেন তা থেকেই এই তথ্য জানা গেছে।

২০১৮ সালে ওয়াশিংটন ডিসির হোটেল টাউনের পরিবার থেকে ওভাল অফিস (প্রেসিডেন্টের কার্যালয়) পর্যন্ত ইভাঙ্কা ট্রাম্পের সম্পত্তির অংশ থেকে আয় হয়েছে ৩.৯৫ মিলিয়ন ডলার। যা আগের বছরের তুলনায় অনকেটা বেশি। হোটেল টাউন বিদেশী কূটনৈতিকদের বসবাসের জন্য বেশ বিখ্যাত।

ইভাঙ্কা ট্রাম্প আরও একটি বড় খাত থেকে আয় করেছেন সেটি হলো তার মেয়েদের হাতব্যাগ বিক্রির তার ব্যক্তিগত ব্যবসা থেকে। গত বছর তিনি সেই ব্যবসা থেকে আয় করেছেন অন্তত ১ মিলিয়ন ডলার। যা আগের বছরে ছিল ৫ মিলিয়ন ডলার।

গত বছরের জুলাইতে ইভাঙ্কা ঘোষণা দেন যে, হোয়াইট হাউসে বাবা ট্রাম্পের উপদেষ্টার মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে মনোযোগ বাড়ানোর জন্য তিনি তার ফ্যাশন কোম্পানি বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছেন। তারপর থেকে কোম্পানিটির লাভ কমতে থাকে।

ইভাঙ্কার স্বামী জেরাড কুশনার যে আয় বিবরণী দিয়েছেন তাতে দেখা যাচ্ছে, নিউইয়র্ক সিটির অ্যাপার্টমেন্ট থেকে তিনি লাখ লাখ ডলার উপার্জন করেছেন। এছাড়াও তিনি রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ফার্ম ‘ক্যাডার’র একজন অংশীদার। যেখান থেকে তিনি ২৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here