ডিবির হেফাজতে মৃত্যু: পায়ে আঘাতের চিহ্ন, তদন্ত কমিটি গঠন

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে একজন সন্দেহভাজন আসামি মৃত্যু হয়েছে। তার নাম আশরাফুল আলী ওরফে আসলাম (৪২)।

অপহরণ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রবিবার সকালে তাকে গ্রেফতার করে ডিবির পশ্চিমের টিম। তাকে ডিবির মিন্টু রোডের কার্যালয়ে দিনভর জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে রাজারবাগ পুলিশ হাসপাতালে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা পৌনে ৬টার দিকে তার মৃত্যু হয়।

সোমবার (৭ মে) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ডিবির ভাষ্যমতে, আসলাম আগে থেকে অসুস্থ ছিলেন এবং সেটাই তার মৃত্যুর কারণ।
পক্ষান্তরে ঢাকা মেডিক্যাল কলেজে হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকের মতে, তার হাতে ও পায়ে আঘাত এবং রক্ত জমাট বাঁধার চিহ্ন রয়েছে।

এ ঘটনায় সোমবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন ঢামেকের ফরেনসিক বিভাগের অধ্যাপক সোহেল মাহমুদ, প্রফেসর ডা. সোহেল কবির ও প্রদীপ বিশ্বাস।

তদন্ত কমিটির প্রধান সোহেল মাহমুদ জানান, আসলাম আলীর পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া পেটের ভেতর নাড়ি পেছানো ছিল। তাই তার মৃত্যুর প্রকৃত কারণ জানতে আরও কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। এগুলোর রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, আসলামের নিহত হওয়ার বিষয়টি আমরা গভীরভাবে খতিয়ে দেখছি। এ ঘটনায় শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে জিডি করা হয়েছে। ওই জিডিমূলে বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here