ঢাকা-৫ উপনির্বাচন : ইসিতে বিএনপি প্রার্থীর ৬ অভিযোগ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করেছে বিএনপি। মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে নির্বাচন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, তিন কমিশনার, সচিব এবং বিএনপির পক্ষে দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও ঢাকা-৫ আসনে বিএনপি সমর্থিত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বৈঠকে ইসির কাছে ৬টি অভিযোগ করেন বিএনপি প্রার্থী।

সিইসিকে লিখিত অভিযোগপত্রে বিএনপি সমর্থিত প্রার্থী বলেছেন, ‘আমি গত ২৮ সেপ্টেম্বর থেকে নির্বাচনী প্রচার চালাতে গিয়ে বারবার হামলা, গাড়ি ভাঙচুর, নেতাকর্মীদের বাড়িঘরে হামলাসহ নানারকম বাধাবিপত্তির সম্মুখীন হয়েছি। যা আমি লিখিত ও মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাসহ আপনার দফতরে পেশ করেও কোনো প্রতিকার পাইনি।’

অভিযোগপত্রে সালাহউদ্দিন উল্লেখ করেন- নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর আচরণবিধি ভঙ্গ, তাদের হামলার বিরুদ্ধে অভিযোগ, নির্বাচনী গণসংযোগে নিরাপত্তা চেয়ে, নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর ধারাবাহিক হামলার মোকাবিলায় স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়ে, নৌকা প্রতীকের প্রার্থী যত্রতত্র পথসভা, রঙিন বিলবোর্ড, রঙিন পোস্টার সাঁটিয়ে, রাস্তায় রাস্তায় রশি দিয়ে পোস্টার ঝুলিয়ে ধারাবাহিক আচরণবিধি ভঙ্গের অভিযোগ এবং ৭ অক্টোবর ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরা বামৈল ব্রিজে আমার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন আমার নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে হামলা ও আমার গাড়ি ভাঙচুরের অভিযোগ ও আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here