তারেকের নির্বাচনী কার্যক্রম খতিয়ে দেখুন: ইসির প্রতি কাদের

0
44

আমার কাগজ প্রতিবেদক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি না, তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া কতটা সংগতিপূর্ণ সেটা আপনারা (নির্বাচন কমিশন) খতিয়ে দেখবেন। রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, তারেক রহমান একজন পলাতক দণ্ডিত অপরাধী। তিনি একটি দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে আছেন। তারেক নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি না, তা বিবেচনার জন্য দেশবাসীর প্রতি অনুরোধ রইল।

দলের মনোনয়ন প্রায় চূড়ান্ত জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগের জরিপে দলের অনেক সাংসদের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা কম দেখা গিয়েছিল। কিন্তু সর্বশেষ মার্চ মাসের জরিপে দেখা গেছে, ওই সাংসদেরা তাদের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা ফিরে পেয়েছেন। তাই খুব বেশি সাংসদ এখান থেকে বাদ পড়ছেন না। এছাড়া ১৪ দলে যারা সাংসদ আছেন এবং জোটের অন্য শরিকেরা যারা সংসদ হওয়ার সম্ভাবনা রাখেন তারাও মনোনয়ন পাবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here