দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরছি : মমতা

0
0

আমার কাগজ প্রতিবেদক :

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোটগণনা চলছে। এরই মধ্যে অনেক কেন্দ্রে সপ্তম রাউন্ডের ভোটগণনা শেষ। বিভিন্ন গণনা কেন্দ্র থেকে আসতে শুরু করেছে ফল। ফলাফলে এখন পর্যন্ত বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। ভোটের ফলাফলের প্রাথমিক প্রবণতায় খুশি তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।

তৃণমূল কংগ্রেস সূত্র জানিয়েছে, ভোটগণনা শুরুর পর সকাল থেকে কালীঘাটে দলের ওয়ার-রুম থেকে দলের কর্মীদের উদ্দেশে মমতা ব্যানার্জি জানিয়ে দিয়েছেন- দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই তৃতীয় মেয়াদে বাংলার ক্ষমতায় ফিরছে তৃণমূল। তিনি বিশেষ করে মালদহ এবং মুর্শিদাবাদের ভালো ফলাফল তুলে ধরেছেন। তার এমন বার্তায় চাঙা হয়ে উঠেছেন দলের নেতা-কর্মীরাও।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গ বিধানসভার প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর আরও ৭ দফা ভোটগ্রহণ করা হয়। সবশেষ গত ২৯ এপ্রিল ৮ম বা শেষ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আজ রোববার (২ মে) সকাল ৮টা থেকে রাজ্যের ২৯২ আসনের ভোটগণনা শুরু হয়। প্রথম ঘণ্টায় পোস্টাল ভোটগণনা করা হয়। এরপর শুরু হয় ইভিএম ভোটগণনা। প্রত্যেক রাউন্ডে ১৪টি টেবিলের ভোটগণনা করা হচ্ছে। আসনে ভোটার কম-বেশির কারণে সর্বনিম্ন ১৭ থেকে সর্বোচ্চ ৩০ রাউন্ড ভোটগণনার পর চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

দুপুর সোয়া ১টায় আনন্দবাজার পত্রিকার নির্বাচনী বুলেটিন অনুযায়ী, রাজ্যের ২০৮টি আসনে এগিয়ে রয়েছে মমতার তৃণমূল। বিজেপি এগিয়ে আছে ৮০টি আসনে। এছাড়া বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে ৪টি আসনে।

তবে রাজ্যের ২০৮ আসনে দলের প্রার্থীরা এগিয়ে থাকলেও নন্দীগ্রামে নিজ আসনে এখনও পিছিয়ে মমতা। ষষ্ঠ রাউন্ডের ভোটগণনা শেষে নন্দীগ্রাম আসনে মমতা ৭ হাজার ২৬২ ভোটে পিছিয়ে রয়েছেন। বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী আসনে এগিয়ে। তবে দল নেতাকর্মী এবং খোদ মমতার দৃঢ় বিশ্বাস, নন্দীগ্রামেও শেষ হাসি তিনিই হাসবেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here