নতুন তরুণ নির্মাতাদের জন্য আরটিভিতে সুযোগ

0
4

তরুণ এবং নতুন পরিচালকদের উৎসাহিত করার লক্ষ্যে আরটিভি ‘তরুণ নির্মাতার নতুন গল্প’ শিরোনামে একটি প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়েছে।

গতকাল বুধবার বিকেল ৫টায় বেঙ্গল মাল্টিমিডিয়া তেজগাঁও স্টুডিওতে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনুষ্ঠানটির ব্যাপারে জানানো হয়।

তিনি বলেন, ‘অনেক মেধাবী তরুণ নির্মাতা বিভিন্ন সময় ছোট নাটিকা বা তথ্যচিত্র নিয়ে এসে প্রচারের অনুরোধ করেন। আরটিভি সমসময় নতুন কিছু করে বলেই আরটিভি’র কাছে তাদের এ প্রত্যাশা। সে সব মেধাবীর জন্য এটি একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে তারা নিজেদের প্রমাণ করতে পারবেন।

অন্তত ১০ জন তরুণ নির্মাতাকেও যদি আমরা তুলে আনতে পারি তাহলে আমাদের এ প্রচেষ্টা সফল হবে বলে আমি মনে করি এবং তাদের আরটিভি’র অর্থায়নে নাটক নির্মাণের সুযোগ দেয়া হবে। তারাই অগ্রণী ভূমিকা রাখবেন আগামীর ভিজ্যুয়াল বিশ্বে।’

অনুষ্ঠানপ্রধান দেওয়ান শামসুর রকিব বলেন, ‘আমাদের একমাত্র উদ্দেশ্য হলো সৃজনশীল নাট্যনির্মাতা তৈরি করা। প্রতিযোগীদের নির্বাচিত নাটিকাগুলো আরটিভিতে প্রচার করা হবে এবং আরটিভি ড্রামা পেজে আপ করা হবে। সেখানে দর্শকদের ভোট এবং এসএমএসের মাধ্যমে নির্বাচন করা হবে তরুণ নির্মাতা। এতে বিচার প্রক্রিয়ায় যুক্ত থাকবেন অভিনেতা ও শিক্ষক জিয়া উদ্দিন কিসলু, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলীক, অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা আহসান হাবিব নাসিম এবং অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী।’

প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানা যাবে www.facebook.com/rtvdrama.bd পেজে।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here