পরিবেশ মন্ত্রণালয়ে মুজিববর্ষের কর্মসূচি বাস্তবায়ন সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে গৃহীত অবশিষ্ট কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১জানুয়ারি) মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব জিয়াউল হাসান এনডিসির সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পরিবেশ সচিব বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্ব-রচিত লেখনী ও কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া বন ও পরিবেশ উন্নয়নে বঙ্গবন্ধু কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও গৃহীত পদক্ষেপসমূহের ওপর ভিত্তি করে স্মারক সঙ্কলন প্রকাশ করা হবে।

এ সময় পরিবেশ সচিব কোভিড পরিস্থিতির কারণে স্থগিত অবশিষ্ট কর্মসূচি সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সম্পাদনের জন্য মন্ত্রণালয় কর্মকর্তা ও এর অধীন সংস্থা প্রধানদের নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, অফিস আদালতসহ সমগ্র দেশের সার্বিক পরিবেশ উন্নয়নে কাজ করেই আমরা জাতির পিতাকে স্মরণ করবো।

সভায় অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড এ কে এম রফিক আহাম্মদ, বন শিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান মো. ছালাহ উদ্দীন চৌধুরী, বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক পরিমল সিংহসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here