পূর্ণাঙ্গ অনুলিপি না লেখায় খালেদা জিয়ার নথি সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত

0
53

আমার কাগজ প্রতিবেদক:

প্রার্থিতা ফিরে পেতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রিটের নথিপত্র হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত পাঠানো হয়েছে। বুধবার প্রধান বিচারপতির দপ্তর থেকে ওই নথিপত্র ফেরত পাঠানো হয়। এ তথ্য জানিয়ে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান বলেন, বিস্তারিত আদেশ লিখতে নির্দেশ দিয়ে মামলার নথিপত্র সংশ্লিষ্ট বেঞ্চে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে খালেদা জিয়ার পৃথক তিনটি রিটের ওপর বিভক্ত আদেশ হয়। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি রুল দিয়ে তাঁর মনোনয়নপত্র গ্রহণ ও ইসির সিদ্ধান্ত স্থগিত করতে চাইলে বেঞ্চের ওপর বিচারপতি মো. ইকবাল কবির এতে দ্বিমত পোষণ করেন। আদালত পরবর্তী পদক্ষেপের জন্য বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠানোর আদেশ দেন।

সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গতকাল দুপুরে হাইকোর্টের আদেশসহ নথিপত্র প্রধান বিচারপতির দপ্তরে পৌঁছে। আজ সকালে ওই নির্দেশ দিয়ে নথিপত্র হাইকোর্ট সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত পাঠানো হয়।

খালেদা জিয়া ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে তিন আসনের মনোনয়নপত্রই বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এর বিরুদ্ধে করা আপিল ৮ ডিসেম্বর নামঞ্জুর করে ইসি। এই সিদ্ধান্তের বৈধতা নিয়ে গত রোববার পৃথক তিনটি রিট করেন খালেদা জিয়া।

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here