ফেরিতে ভিড়ে পদদলিত হয়ে পাঁচজন নিহত

0
18

আমার কাগজ প্রতিবেদক :

মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ফেরিতে যাত্রীদের চাপে পদদলিত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩০ জনেরও বেশি। তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার দুপুরে শিমুলিয়া থেকে বাংলাবাজার যাওয়ার পথে শাহপরান ও এনায়েতপুরী নামে দুটি ফেরিতে এই দুর্ঘটনা ঘটে।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, তাৎক্ষণিক নিহতদের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।

জানা যায়, বেলা ১১টার দিকে ৩ নম্বর ফেরিঘাটে শাহপরান নামে রো রো ফেরিটি ভিড়ে। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে যাত্রীদের চাপে আনছার নামে এক কিশোর অসুস্থ হয়ে ফেরির পন্টুনেই মারা যায়।

অন্যদিকে দুপুর দেড়টার দিকে এনায়েতপুরি নামে একটি ফেরি শিমুলিয়া থেকে ছেড়ে আসে। কিন্তু ফেরিটি ছাড়ার আগে প্রায় তিন ঘণ্টা শিমুলিয়া ঘাট থেকে ছাড়তে দেরি করে। এ ছাড়া প্রচণ্ড তাপদাহের কারণে ফেরির মধ্যে দুই নারীসহ চারজন মারা যান। কমপক্ষে ৩০ জন অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিকভাবে এই চারজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, ‘প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে এসকল যাত্রীরা মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। তবে তদন্ত করে পুরোপুরি ঘটনা জানা যাবে।’

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘গরম থেকে এই দুঘর্টনা ঘটে। তবে এখনো নির্দিষ্ট করে মৃত্যুর কারণ বলা যাচ্ছে না। যাত্রীদের চাপ বার বার নিষেধ করলেও কমানো যাচ্ছে না। প্রশাসনও নিয়ন্ত্রণ করতে পারছে না।’

আপনার কমেন্ট এখানে পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here